জেনে নিন, সবাইকে চমকে দিয়ে কে হচ্ছে আর্জেন্টিনার নতুন কোচ?

ফুলকি ডেস্ক: গত দুই দশকের মধ্যে আর্জেন্টিনা ফুটবলের সেরা সাফল্য এনে দিয়েছিলেন কোচ আলেহান্দ্র সাবেলা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অধীনেই ফাইনাল খেলে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

চার বছর আগে জুলাইতেই পদত্যাগ করা সেই কোচ সাবেলা ফের আকাশী-সাদা শিবিরের দায়িত্ব বুঝে পাচ্ছেন। আর এমন সম্ভাবনার খবর জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

আপাতত তাকে ২০১৯ সালের কোপা আমেরিকা কাপ পর্যন্ত মেসিদের দায়িত্ব দেয়া হবে। একই সঙ্গে সাবেলা আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে চিলিতে অনুষ্ঠেয় দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্টেও কোচের দায়িত্ব পালন করবেন।

তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সাবেলাকে কোচ করার বিষয়ে কোনো ঘোষণা এখনও পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত বিশ্বকাপ ফাইনালে জার্মানির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হারতে হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তবে এমন সাফল্যের পরও কোচের দায়িত্বে থাকেননি আলেসান্দ্রো সাবেলা। নিজে থেকেই পদত্যাগ করেন।

চলতি বছরের বিশ্বকাপে আর্জেন্টিনা দলের পারফরম্যান্স ছিল সম্পূর্ণ বিপরীত। কোনোমতে বাছাই পর্ব পাড় করে প্রথম রাউন্ডে একটি করে ড্র, হার ও জয় নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে। নক আউট পর্বে ফ্রান্সের বিপক্ষে হেরে বিদায় নিতে হয়।

তুমুল সমালোচনায় পড়েন কোচ হোর্হে সাম্পাওয়ালি। গুজব রটে সিনিয়রদের সঙ্গে কোচের দ্বন্দ্বে জড়ানোর কারণেই এমন সমস্যায় পড়তে হয়েছে দক্ষিণ আমেরিকার দলটিকে। রাশিয়া মিশন শেষে ছাটাই করা হয় সাম্পাওয়ালিকে।