জাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও করে রেখেছে শিক্ষকরা

জাবি প্রতিনিধি : মঙ্গলবার সকাল ৮টা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের কার্যালয় অবরোধ কর্মসূচি পালন করছেন আন্দোলনরত শিক্ষকরা। শিক্ষক লাঞ্ছনার বিচার, অ্যাক্টবিরোধী স্ট্যাটিটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ এবং প্রক্টরিয়াল বডির অপসারণ, বিধি অনুযায়ী আইন অনুষদে ডিন নিয়োগ ও প্রভোস্ট কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে এই অবরোধ পালন করছেন আন্দোলণকারীরা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে শিক্ষকরা উপাচার্যের কার্যালয় অবরোধ কর্মসূচি শুরু করেন।বে বিকেল ৪টা পর্যন্ত অবরোধ চলবে বলে জানা যায়। অবরোধের কারণে সকালে নিজ নিজ কার্যালয়ে প্রবেশ করতে পারেননি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামসহ কর্মকর্তা ও কর্মচারীরা। বন্ধ রয়েছে প্রশাসনিক কার্যক্রম।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন। তাদের দাবি পূরণ না হলে ক্যাম্পাসে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষকরা। উপাচার্যের ‘অধ্যাদেশবিরোধী’ কর্মকাণ্ডসহ বিভিন্ন দাবিতে গত ১৭ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন উপাচার্যবিরোধী আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।