এশিয়া কাপ শুরু সেপ্টেম্বরে, সরাসরি সম্প্রচারিত হবে যে সকল টিভি চ্যানেলে

ফুলকি ডেস্ক: আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ। ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এশিয়া কাপের মূল পর্ব। এর আগে ভারতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের বাছাই পর্ব। মোট ছয়টি দল এবারের আসরে চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে।

প্রতিবছরের মতো এবারও এই টুর্নামেন্টে সরাসরি খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এছাড়াও এশিয়ার তিন পরাশক্তি ভারত, পাকিস্তান এবং শ্রীলঙ্কা তো রয়েছেই। আইসিসির পূর্ণ সদস্য ভুক্ত দেশ হওয়াই এই টুর্নামেন্টে এবারের আসরে সরাসরি খেলবে আফগানিস্তান।

এছাড়াও বাছাইপর্ব থেকে উত্তীর্ণ হয়ে চূড়ান্ত পর্বে খেলবে একটি দল। ছয় দলের দুই গ্রুপে ভাগ হয়ে প্রথম রাউন্ডে খেলবে দুটি করে ম্যাচ। গ্রুপ এ’তে রয়েছে ভারত পাকিস্তান এবং বাছাইপর্বের থেকে চ্যাম্পিয়ন দল। আর গ্রুপ বি’তে রয়েছে বাংলাদেশসহ শ্রীলঙ্কা এবং আফগানিস্তান।

এই টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। স্টার স্পোর্টস একাধিক চ্যানেলে দেখা যাবে এশিয়া কাপের খেলা। তবে বাংলাদেশ থেকে এশিয়া কাপে প্রতিটি ম্যাচে দেখা যাবে বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভিতে।