শাহজালালে অর্ধ কোটি টাকার সিগারেট জব্দ

স্টাফ রিপোর্টার : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫২ লাখ টাকার সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। সোমবার বিমানবন্দর থেকে খালাসকালে মোট ৮৭০ কার্টুনে ১ লাখ ৭৪ হাজার শলাকা ৩০৩ ব্র্যান্ডের সিগারেট জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন। শুল্ক গোয়েন্দা জানায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ এক লাখ ৭৪ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করা হয়।

দুবাই থেকে আগত এসভি ৪০২ ফ্লাইটটি সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দর গোয়েন্দা দল গোপন সংবাদে জানতে পারে উক্ত সিগারেটগুলো বিমানবন্দরের অভ্যন্তরে লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় রয়েছে। উক্ত সংবাদ পাওয়ার পর শুল্ক গোয়েন্দা দল লস্ট অ্যান্ড ফাউন্ড শাখায় তল্লাশী চালিয়ে ৪টি কার্টুন সন্দেহ করে তা জব্দ করে।

পরে কার্টুনগুলো ব্যাগেজ বেল্টে এনে সকল সংস্থার উপস্থিতে কার্টুনগুলো খুলে মোট ৮৭০ কার্টুনে ১ লাখ ৭৪ হাজার শলাকা ৩০৩ ব্র্যান্ডের সিগারেট মালিকবিহীনভাবে জব্দ করা হয় ।

সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুল্ককরসহ জব্দ সিগারেটের মূল্য প্রায় ৫২ লাখ ২০ হাজার টাকা। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

মামলা করে। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।