ভোটাধিকার হারাচ্ছেন চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রীরা!

ফুলকি ডেস্ক: চলচ্চিত্র শিল্পীদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’। আগামী বছর মে মাসে এর ফের নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু সেই নির্বাচনে ভোটাধিকার হারাতে পারেন বুবলী, মিম, আরিফিন শুভসহ একাধিক শিল্পী।

জানা যায়, অনেক শিল্পী গত ১৯ মাস ধরে সমিতির নির্ধারিত চাঁদা প্রদান করছেন না। সমিতির গঠন তন্ত্র অনুযায়ী কোনো সদস্য যদি তিন মাস চাঁদা প্রদান না করেন তা হলে তাঁর সদস্য পদ স্থগিত করা হবে। আর ছয় মাস চাঁদা প্রদান না করা হলে তাঁর ভোটাধিকার স্থগিত করা হবে। যেহেতু ১৯ মাস ধরে অনেক শিল্পীই চাঁদা প্রদান করছেন না, তাই তাঁরা সদস্য পদ হারাতে পারেন।

সমিতির পক্ষ থেকে শিল্পীদের কাছে বারবার লোক পাঠানো কিংবা চিঠি দেয়া হলেও নিয়মিত চাঁদা প্রদান হচ্ছে না। তারকা শিল্পী বলে এ নিয়ে কেউ মুখও খুলছে না। কিন্তু নিয়মানুযায়ী তারা ভোটাধিকার হারাতে পারেন। খুব শিঘ্রই শিল্পী সমিতির সভা ডেকে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ হতে পারে বলে সংশ্লিষ্ঠ সূত্রগুলো জানিয়েছে।

শবনম বুবলী, বিদ্যা সিনহা মিম, আরেফিন শুভ ছাড়াও এই তালিকায় আছেন কাজী মারুফ, হেলাল খান, ডি এ তায়েব, ড্যানি সিডাক, ডলি জহুর, জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, আহমেদ শরিফ, ইলিয়াস কোবরা, শাকিল খান ও মিষ্টি জান্নাতসহ আরও অনেকে।

শিল্পীদের মাসিক দেয়া চাঁদাতেই সমিতির কার্যক্রম পরিচালনা হয়। অফিস দেখভালের জন্য চারজন কর্মচারী রয়েছেন। সমিতিতে এখন মোট ৪০১ জন সাধারণ সদস্য রয়েছেন। আজীবন সদস্য রয়েছেন ৪৭ জন শিল্পী।