সেনা সদস্যদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসে গুরুত্ব দিতে হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেনাবাহিনীর সদস্যদের পদোন্নতি দেওয়ার ক্ষেত্রে পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলা, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং নিযুক্তিগত উপযোগিতার বিষয়গুলো গুরুত্ব দিতে হবে।

রবিবার সকালে ঢাকা সেনানিবাসের সদর দপ্তরের সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতি উপলক্ষে ৫ দিনের সেনাসদর নির্বাচনী পর্ষদের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। পদোন্নতির জন্য প্রধানমন্ত্রী অফিসারদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য, সর্বোপরি নিয়োগের উপযোগিতার ওপর গুরুত্ব আরোপের উপদেশ দেন। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে যোগ্য ও দক্ষ অফিসাররা সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী সেনাসদরে পৌঁছালে তাকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এই পর্ষদের মাধ্যমে লেফটেন্যান্ট কর্নেল থেকে কর্নেল এবং কর্নেল থেকে ব্রিগেডিয়ার জেনারেলে পদোন্নতির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব নজিবুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।