প্রধানমন্ত্রীর হাতে গণসংবর্ধনা তুলে দিয়েছেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উন্নয়নের ও অর্জনের জন্য তার হাতে সংবর্ধনা তুলে দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার বিকেল সাড়ে চারটায় প্রধানমন্ত্রীর হাতে এই গণসংবর্ধনা তুলে দেন।

মঞ্চে সেতুমন্ত্রী ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত আছেন। এছাড়া বিশিষ্টজনরাও উপস্থিত রয়েছেন। গান পরিবেশন করছেন মমতাজ, সালমা ও শুভ্র দেবসহ বিভিন্ন শিল্পীরা।

দুপুর সাড়ে ১২টার পর থেকেই সংবর্ধনাস্থলের আশপাশের প্রায় সব সড়কে ডাইভারশন দেওয়া হয়। বেলা একটার পর থেকে ভিআইপি রোড, সায়েন্স ল্যাবরেটরি, পল্টন, মৎস্য ভবন এলাকাসহ আশপাশের এলাকায় যানজট দেখা দেয়।
শাহবাগ এলাকায় ছোট ছোট মিছিলে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড বহন করতে দেখা গেছে। এসব ব্যানারে শেখ হাসিনার সরকারের সময়ে নানা অর্জনের কথা তুলে ধরা হয়েছে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এ সমাবেশ উপলক্ষে ঢাকা মহানগরী ও আশপাশের এলাকা থেকে পরিবহনযোগে ও হেঁটে অসংখ্য নেতা-কর্মী, বিশিষ্ট ব্যক্তি, পেশাজীবী ও সাধারণ জনগণ এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। এই সমাবেশে উপলক্ষে ব্যাপক শোডাউন করেছে আওয়ামী লীগ। দলের পক্ষ থেকে বলা হয়েছে, এই গণসংবর্ধনা হবে ঐতিহাসিক, যার প্রকাশ ঘটবে শনিবার।

দলের সভানেত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে এ সময়ে এই অর্জন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অর্জিত হয়েছে। এটা তো অভূতপূর্ব সাফল্য। সে কারণে এ সংবর্ধনা। কৃতজ্ঞ জাতির পক্ষ থেকে আমরা স্বাধীনতাসংগ্রামের নেতৃত্বদানকারী জাতির জনকের কন্যাকে সংবর্ধনা দিচ্ছি। আর লোকসমাগমের বিষয়টা আপনাদের ক্যামেরাই বলে দেবে।’