সাভার সেন্ট্রাল হাসাপাতাল সীলগালা, দীপ ক্লিনিককে ৩ লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার: মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা, হাসপাতালের লাইন্সেস না থাকা ও চিকিৎসক সংকটের কারণে সাভার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেড সীলগালা করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সেইসাথে আড়াই লক্ষ টাকা জরিমানা ধার্য্য করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৯-০৭-২০১৮) বিকেলে সাভার র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম এর নেতৃত্বাধীন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন। র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেস সারওয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ‘অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসা সেবা দেওয়ার অভিযোগে সাভারের থানা বাসস্ট্যান্ড এলাকায় দীপ ক্লিনিক হাসপাতালের মালিক ডা. সিরাজুল ইসলামকে নগদ ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।’

এদিকে, র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে হাসপাতাল থেকে কৌশলে সাভার সেন্ট্রাল হাসপাতালের মালিক ডা. আবু তাহের দৌঁড়ে পালিয়ে যায়। তার পিছু নিয়ে প্রায় ১ কিলোমিটার দৌঁড়েও বেশ কয়েকজন স্থানীয় ব্যক্তি তাকে আটকাতে সক্ষম হননি। উল্লেখ্য, গত দুদিন আগে ভুল চিকিৎসায় সাভারের সেন্ট্রাল হাসপাতালে এক নারী রোগীর মৃত্যু হয়েছে।

জানা গেছে, র‌্যাব-৪, স্বাস্থ্য অধিদপ্তর ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জাহিদুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সাভার সেন্ট্রাল হাসাপাতাল সীলগালা, দীপ ক্লিনিককে জরিমানা