ভল্টে রাখা সোনা নিয়ে কথা বলা বিএনপি নেতাদের মুখে শোভা পায় না: কাদের

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনা নিয়ে কথা বলা বিএনপি নেতাদের মুখে শোভা পায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া সংবর্ধনাস্থল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বলেন, ‘সরকার যে দেশের অর্থনীতি ফোকলা করে দিচ্ছে, কেন্দ্রীয় ব্যাংকের ভল্টে অনিয়মই তার প্রমাণ।’ এর বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, ‘উনি অনেক কথাই বলবেন। কারণ উনারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। বিএনপির গঠনতন্ত্র থেকে সাত ধারা তুলে দেওয়ার পর তাদের মুখে এটা (সোনা নিয়ে কথা) শোভা পায় না।

আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের মুখে অন্যকে দুর্নীতিবাজ বলা শোভা পায় না।’ তদন্তে কোনও অপকর্ম বেরিয়ে আসলে তাতে কঠিন শাস্তি পেতে হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ‘তবে আমি এটুকু বলতে পারি, শেখ হাসিনা সরকারের আমলে এ ধরণের অপকর্ম করার কোনও সুযোগ নেই। এখনও পর্যন্ত আমরা যেটা জানি, এটা হলো ক্লারিক্যাল এরর। এছাড়া যদি ভেতরে কোনও অনিয়ম হয়ে থাকে তার সুষ্ঠু তদন্ত হবে।

যদি কেউ অপকর্ম করে থাকে, তদন্তে বেরিয়ে আসে তাহলে কঠিন শাস্তি তাকে পেতে হবে।’ ‘বিএনপি কোটার ওপর ভর করছে’ বলেও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন কাদের। সংবর্ধনাস্থল পরিদর্শনের সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দফতর সম্পাদক  আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।