দেখে নিন বার্সেলোনার ইতিহাসের সেরা ৫ খেলোয়াড়ের তালিকায় কারা আছে?

ফুলকি ডেস্ক: ক্লাবের চেয়ে কখনোই ব্যাক্তি বড় হতে পারে না। তবুও কিছু খেলোয়াড় আছেন যাদেরকে আলাদা করে মনে রাখতেই হয়। অন্যান্য ক্লাবের মতো বার্সেলোনারও আছে সেরাদের সেরা খেলোয়াড়। এক নজরে দেখে নেওয়া যাক বার্সেলোনার হয়ে সেরাদের কাতারে কারা আছেন.?

রোনালদিনহো

পঞ্চম-রোনালদিনহো (২০০৩-২০০৮) বার্সেলোনার এক লিজেন্ড মানা হয় যাকে। যার খেলা দেখে মুগ্ধ হতো পুরো পৃথিবীর হাজারো ফুটবল প্রেমী।বার্সেলোনারর হয়ে খেলেছেন ২০৭টি আর গোল করেছেন ৯৪টি।

ইনিয়েস্তা

চতূর্থ-ইনিয়েস্তা (২০০২-২০১৮) একজন সেরা মিডফিল্ডার। বার্সেলোনার ভরসার নাম বলা হতো এই লিজেন্ডকে। বার্সেলোনা কখনো তার মত মিডফিল্ডার পাবে না হয়তো। জাভি, মেসি আর ইনেয়স্তার সেই টিকিটাকার মাধ্যমে গুড়িয়ে দেওয়া যেত যে কোন ডিফেন্সকে। তিনি ক্লাবের হয়ে ১৫৫টি গোল দেন ৬৫০টি ম্যাচ খেলে।

লাজলো কুবালা

তৃতীয়-লাজলো কুবালা (১৯৫০-১৯৬১) এই ফরওয়ার্ড বার্সেলোনার জার্সি গায়ে খেলেছেন ২৫৬টি ম্যাচ আর গোল করেছেন ১৯৪টি।

জাভি হার্নান্দেজ

দ্বিতীয়-জাভি হার্নান্দেজ (১৯৯৮-২০১৫) জাভি কে সেরাদের একজন মিডফিল্ডার মানা হয়।। মেসি, জাভি,ইনিয়েস্তার জুটি ছিল অসাধারণ।। ৮৫টি গোল করার পাশাপাশি ম্যাচ খেলেছেন ৭৬৭টি।

লিওনেল মেসি

প্রথম-লিওনেল মেসি (২০০৪-) যাকে বলা হয় ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়ার। যার নামের পাশে রয়েছে অসংখ্য রেকড। বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে বেশি গোলদাতাও তিনি। এক বছরের ৯১টি গোলের রেকর্ড তার। এখন পর্যন্ত ৫৩৯ গোল দিয়েছেন ক্লাবের হয়ে।