সাভারে জাপান প্রবাসী রাজা হত্যাসহ ডজন মামলার আসামী সুজন গ্রেফতার

টাফ রিপোর্টার : সাভারে তালিকাভুক্ত সন্ত্রাসী জাপান প্রবাসী রাজা হত্যাসহ ডজন মামলার আসামী সুজন চাঁদাবাজী করতে গিয়ে অস্ত্রসহ গ্রেফতার হয়েছে। বুধবার পৌর এলাকার নয়াবাড়ী বউবাজার থেকে টহলরত ডিবি পুলিশ তাকে আটক করেছে। পরে তাকে সাভার মডেল থানায় সোপর্দ করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগী মাজেদা বেগম বাদী হয়ে চাঁদাবাজী, হত্যার হুমকি এবং অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছেন।

জানা গেছে, জাপান প্রবাসী রাজা হত্যা মামলার দুই নম্বর আসামী সাভার থানার তালিকাভুক্ত সন্ত্রাসী পৌর এলাকার নয়াবাড়ীর  আবদুর রহমান ওরফে সাধু মিয়ার পুত্র সুজন সম্প্রতি দীর্ঘদিন হাজতবাস শেষে জামিনে মুক্ত হন। জামিনে মুক্ত হয়ে এলাকায় পুনরায় সে নানা অপকর্মে জড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে রাজা হত্যা ছাড়াও মাদক আইন, ছিনতাই, চঁদাবাজীসহ ডজন মামলা রয়েছে।

স্থানীয় আবদুস সালামের পুত্র অনিকের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবী করে সে এবং চাঁদার ধার্যকৃত টাকা না দিলে তাকে হত্যার হুমকি দেয় এ সন্ত্রাসী। বুধবার চাদার টাকা আনার জন্য গেলে এলাকার বাসিন্দারা তাকে দেশীয় অস্ত্রসহ ধরে টহলরত ডিবি পুলিশের নিকট হস্তান্তর করে।

এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার এস আই দীপংকর রায় জানান, ‘আসামীকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে’।