রাশিয়া বিশ্বকাপের ব্যর্থ তারকারা

ফুৃলকি ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা শেষ হয়েছে পর্দা নামার সাথে সাথেই। তবে বিজয় উদযাপনের উন্মাদনা যেমন থেকে যাবে ফ্রান্সের তেমনি হেরে যাওয়ার গ্লানি নিয়ে দিনানিপাত করতে হবে ক্রোয়েশিয়ানদের।
মস্কোয় গতকাল বাংলাদেশ সময় রাত ৯টায় ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া। খেলায় ৪-২ গোলে ফ্রান্সের কাছে হেরে যায় প্রথমবারের মত ফাইনালে উঠা ক্রোয়েশিয়া।
দৈনিক ফুলকি’র পাঠকদের জন্য আমাদের আজকের আয়োজন এবার বিশ্বকাপ আসরের শীর্ষ পাঁচ ব্যর্থ তারকাকে নিয়ে-

ডেভিট ডি গিয়া

ডেভিট ডি গিয়া: স্পেনের এ গোল রক্ষককে অনেকেই বিশ্বের সেরা গোল রক্ষক হিসেবেই জানত। তবে বিশ্বকাপে তার ব্যর্থতার জন্যই গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে স্পেন। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর ফ্রি কিক আটকাতে ব্যর্থ হয় এ গোলরক্ষক।

টমাস মুলার

টমাস মুলার: ফেবারিট ও সাবেক চ্যাম্পিয়ন জার্মানির টমাস মুলার ও এবারের আসরে ব্যর্থদের তালিকায় থাকার কারন হলো। তিনি তার দলের জন্যে কিছু করতে পারেনি তাই তো গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে জার্মানিকে।

নিকোলাস ওতামেন্দি

নিকোলাস ওতামেন্দি : আর্জেন্টিনার রক্ষকভাগের খেলোয়ার ওতামেন্দি এবার নিজেদের রক্ষন সামলাতে পারেন নি। এর মাশুল হিসেবে ফ্রান্স ও ক্রোয়েশিয়ার বিপক্ষে ডুবতে হয়েছে তাদের।

রবার্ত লেভানডভস্কি

রবার্ত লেভানডভস্কি : পোল্যান্ডের সেরা তারকা ও বায়ার্ন মিউনিখের স্ট্রাইকার লেভানডভস্কিকে বিশ্বকাপের সবচেয়ে উদিয়মান তারকা ভাবা হচ্ছিলো, কিন্তু তিনি প্রত্যাশার ছিটেফোঁটাও দেখাতে পারেননি।

নেইমার

নেইমার : যদিও নেইমারের জন্যেই ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উঠেছিল। কিন্তু পুরো খেলা জুড়ে তার অভিনয় ও কান্ডকীর্তির জন্য সমালোচিত হয়েছেন তিনি। তার এসব ড্রাইভিং এর জন্য তাকেও এবার থাকতে হচ্চে ব্যর্থ খেলোয়ারের তালিকায়।