ওয়ানডেতে নতুন মাইলফলকের সামনে মুশফিক

ফুলকি ডেস্ক: ওয়ানডে ক্যারিয়ারে আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন টাইগারদের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। উইন্ডিজদের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজেই এই মাইলফলক স্পর্শ করে ফেলতে পারেন তিনি।

তৃতীয় বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে ৫০০০ রান পূরণ করার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন তিনি। আর মাত্র ২৮২ রান করতে পারলেই এই মাইলফলক স্পর্শ করবেন তিনি।

এখন পর্যন্ত ১৮৪ ম্যাচে ১৭০ ইনিংসে মোট ৪৭১৮ রান করেছেন তিনি। যেখানে ৫টি শতক এবং ২৮টি অর্ধশতকের মালিক তিনি। প্রায় ৩৩ গড়ে ৭৬.৮১ স্ট্রাইক রেটে রান করেছেন মুশফিক।

মুশফিকের আগে বাংলাদেশের আরও দুই ব্যাটসম্যান ওয়ানডেতে ৫০০০ রানের ক্লাবে নাম লিখিয়েছেন। এরা হলেন ওপেনার তামিম ইকবাল এবং অলরাউন্ডার সাকিব আল হাসান।

তামিম ইকবাল অবশ্য সাকিবের থেকে অনেক এগিয়ে আছেন। প্রথম বাংলাদেশী হিসেবে ৬০০০ রানের ক্লাবে যোগ দিয়েছেন কয়েকদিন আগেই। ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানও তিনি।

তামিমের পরেই আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৮৫ ম্যাচে ৫২৪৩ রানের মালিক এই বাঁহাতি ব্যাটসম্যান। এছাড়াও এই তালিকায় আছেন মোহাম্মাদ আশরাফুলের নাম।

যিনি দেশের হয়ে করেছেন ৩৪৬৮ রান। এই তালিকায় পঞ্চম স্থানে আছেন জাতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। তার মোট রান ৩৩২৭।