রনির মামলায় অধিকতর যুক্তি শুনানি ৩১ জুলাই

স্টাফ রিপোর্টার : রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় দায়ের হওয়া মামলায় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির মামলায় অধিকতর যুক্তিতর্ক শুনানির তারিখ পিছিয়ে আগামী ৩১ জুলাই ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলাটি অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য ছিল্। কিন্তু আসামিপক্ষ যুক্তিতর্ক শুনানির পেছানোর আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মঞ্জুরুল ইমাম পরবর্তী শুনানির তারিখ ৩১ জুলাই ধার্য করেন। গত ১০ এপ্রিল মামলাটির যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য ৮ মে ধার্য ছিল। কিন্তু আদালত মামলাটিতে অধিকতর যুক্তিতর্ক শুনানির প্রয়োজন বোধ করেন।

এজন্য আদালত স্বপ্রণোদিত হয়ে মামলার বিষয়ে অধিকতর যুক্তিতর্ক উপস্থাপনের জন্য তারিখ ধার্য করেন। উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ।

এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন। মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। গত বছর ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জ গঠন করেন।