যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ ছিল!

ফুলকি অনলাইন: রাশিয়ার প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়ে ট্রাম্প ঘোষণা দিলেন, তাঁকে ২০১৬ সালের নির্বাচনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত করার পেছনে রাশিয়ার হস্তক্ষেপের কোনও কারণ তিনি দেখতে পাননি।

যুক্তরাষ্ট্রের প্রতিটি গোয়েন্দা সংস্থা হস্তক্ষেপের বিষয়টি নিশ্চিত করেছে। প্রেসিডেন্ট ট্রাম্প জানান প্রেসিডেন্ট পুতিন খুব জোরালো ভাবে এই বিষয়টি সম্পর্কে অস্বীকৃতি জানিয়েছেন।

তিনি জানান হেলসিঙ্কিতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকে যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে অনেক সময় ব্যয় করেছেন। তবে এই বিষয়ে তিনি পুতিনের সরাসরি সমালোচনা করেননি।

আরো পড়ুন: ফুটবল বিশ্বকাপ-২০১৮ এর সেরা একাদশ

উসাইন বোল্ট কেন সফল অ্যাথলেট?

এক যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয়টি নিয়ে আলোচনা সরাসরি হবার প্রয়োজন ছিল এবং তিনি তাই করেছেন। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো তদন্ত শেষে নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের বিষয় নিশ্চিত করলেও প্রেসিডেন্ট পুতিন তার বক্তব্যে অস্বীকার করেছেন এবং বলেছেন যুক্তরাষ্ট্রের নির্বাচন প্রক্রিয়ায় রাশিয়া আগেও কখনও হস্তক্ষেপ করেনি আগামিতেও কোনও পরিকল্পনা নেই।’

প্রেসিডেন্ট ট্রাম্প জানান আলোচনা ভালো হয়েছে এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে রাশিয়ার সম্পর্কের যেই অবনতি হয়েছিল তা এখন পরিবর্তন হয়েছে।প্রেসিডেন্ট পুতিন বলেন আলোচনা ফলপ্রসু হয়েছে।