২০ জুলাই আসছে জিৎ ও মিমের ‘সুলতান’

ফুলকি ডেস্ক: ‘বন্ধুরা, সবাইকে শুভেচ্ছা। আগামী শুক্রবার ২০ জুলাই “সুলতান: দ্য স্যাভিয়ার” ছবিটি মুক্তি পাচ্ছে বাংলাদেশে৷ সবাই হলে গিয়ে ছবিটি দেখবেন। আর কেমন লেগেছে, তা অবশ্যই আমাকে জানাবেন।’ টুইটারে লিখেছেন কলকাতার এ সময়ের অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক জিৎ।

‘সুলতান: দ্য স্যাভিয়ার’ ছবিতে অভিনয় করেছেন জিৎ, মিম, প্রিয়াঙ্কা সরকার, তাসকিন রহমান, আমান রেজা, মুকুল দেব প্রমুখ। পরিচালক রাজা চন্দ। প্রযোজনা করেছে জিৎ’স ফিল্মস ওয়ার্কস ও সুরিন্দর ফিল্মস। ঈদ উপলক্ষে গত জুন মাসে ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পায় ছবিটি।

‘সুলতান: দ্য স্যাভিয়ার’ ছবির গল্প প্রসঙ্গে জিৎ জানিয়েছেন, ‘সুলতান: দ্য স্যাভিয়ার’ ছবিতে তাঁর চরিত্রে কয়েকটি স্তর আছে। একটা জিৎ ভালো। নাম রাজা দত্ত। ট্যাক্সি ড্রাইভার। অন্য জিৎ পুরোপুরি মাতাল। টাকা ছাড়া কিছুই বোঝে না। এই দুটি চরিত্রের মধ্যে একটি যোগসূত্র আছে। সেটাই ছবির গল্পের রহস্য।

ছবিতে বাংলাদেশের মিমের সঙ্গে অভিনয় করেছেন তিনি। বললেন, ‘মিমের সঙ্গে এটা আমার প্রথম ছবি। ও যথেষ্ট ভালো অভিনেত্রী। বাংলাদেশে তো বেশ জনপ্রিয়। মিম এককথায় মিষ্টি মেয়ে।’

ছবিটি নিয়ে প্রত্যাশার ব্যাপারে মিম বলেন, ‘কলকাতায় ভালো সাড়া পেয়েছি। আশা করছি বাংলাদেশের দর্শকও ছবিটি দেখবেন।’

‘সুলতান: দ্য স্যাভিয়ার’ ছবির পোস্টারবাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য সম্প্রতি নতুন চারটি ভারতীয় বাংলা ছবি আমদানির অনুমোদন দেয় তথ্য মন্ত্রণালয়। ছবি চারটি হলো ‘ভাইজান এলো রে’, ‘পিয়া রে’, ‘সুলতান: দ্য স্যাভিয়ার’ ও ‘ফিদা’। এর মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ‘সুলতান: দ্য স্যাভিয়ার’ ছবিটি কোনো কর্তন ছাড়াই ছাড়পত্র পেয়েছে। ছবিটি আমদানি করেছে জাজ মাল্টিমিডিয়া।

‘সুলতান: দ্য স্যাভিয়ার’ আর ‘ভাইজান এলো রে’ ছবি দুটি গত ঈদুল ফিতরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু আদালত নির্দেশ দিয়েছেন, ঈদ কিংবা পয়লা বৈশাখের মতো উৎসবে বাংলাদেশের প্রেক্ষাগৃহে আমদানি করা ছবি চলবে না।

তামিল ছবি ‘ভেদালাম’-এর রিমেক ‘সুলতান: দ্য স্যাভিয়ার’। দক্ষিণের এই ছবিতে সুলতানের চরিত্রে অভিনয় করেন জনপ্রিয় নায়ক শিবা।