২০৪১ সাল হবে মাদকমুক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকবিরোধী অবস্থানে বিশ্বের অন্য দেশের তুলনায় বাংলাদেশকে আরো এগিয়ে নেওয়া হবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে মাদকমুক্ত ঘোষণা করা হবে।সোমবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে ‘দ্য প্রজেক্ট ফর ইলিসিট ড্রাগ ইরাডাকশন অ্যাডাভান্সড ম্যানেমেন্ট থ্রো ইট (আই ড্রিম ইট)’ শীর্ষক অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, যেখানে মাদকের সন্ধান মিলবে সেখানেই অভিযান চলবে। সরকার মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাজকে আরো গতিশীল করতে এ উদ্যোগ ফলপ্রসূ হবে বলে আশা করছি। এর আগে মাদকদ্রব্য শনাক্তকরণ যন্ত্র এবং অধিদপ্তরকে তিনটি পিকআপ ও দুটি মাইক্রো, ২৯ ধরনের যন্ত্রপাতি ও ১৫০টি কম্পিউটার সরবরাহ করা হয়। প্

রায় চার মিলিয়ন ডলারের প্রকল্পটির কাজ আগামী ২০১৯ সালের মধ্যে শেষ হবে। দক্ষিণ কোরীয় সংস্থা কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কৈকা) ও বাংলাদেশের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগ এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। অনুষ্ঠানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) জামাল উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।