কক্সবাজারে নদীতে গোসল করতে নেমে পাঁচ কিশোর ফুটবলারের মৃত্যু

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদী থেকে পাঁচ কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। তারা সকলেই ক্ষুদে ফুটবলার। চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা স্থানীয়দের সহায়তায় শনিবার রাত ১২টার দিকে নিখোঁজ দুই ক্ষুদে ফুটবলার সায়ীদ জাওয়াদ অরবি ও তূর্য ভট্টাচার্যের মরদেহ উদ্ধার করা হয় এবং এর আগে সন্ধ্যায় দুই সহোদর আমিনুল হোসাইন এনশাদ ও আফতাব হোসেন মেহরাব এবং মো. ফারহানের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া নিখোঁজ হওয়া আরেকজন মারুফুল ইসলাম জামিলকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে মেহরাব অষ্টম শ্রেণির ছাত্র আর বাকিরা ১০ শ্রেণির ছাত্র। তারা সবাই চকরিয়া গ্রামার স্কুলের শিক্ষার্থী।

চকরিয়া থানার ওসি বকতিয়ার উদ্দিন চৌধুরী ৫ জনের লাশ উদ্ধারের কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে চকরিয়া গ্রামার স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, স্কুলের অর্ধবার্ষিকী পরীক্ষা শেষে স্কুলের ছাত্ররা মাতামুহুরী নদীর চরে আর্জেটিনা-ব্রাজিল সমর্থকদের আয়োজিত প্রীতি ফুটবল ম্যাচ খেলতে যায়। ফুটবল খেলা শেষে তারা নদীতে গোসল করতে নামলে এ দুর্ঘটনা ঘটে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনে কোনো ডুবুরি না থাকায় কক্সবাজার ও চট্টগ্রাম থেকে দুটি ডুবুরি দল ঘটনাস্থলে পাঠানো হয়।