কেন্দ্রীয় কারাগারের নির্মাণাধীন প্রধান ফটক ধসে আহত ৭

স্টাফ রিপোর্টার : কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্মাণাধীন প্রধান ফটক (এন্ট্রি গেইট) মাটিতে ধসে ৭ জন শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার সকাল ৯টার দিকে নির্মাণাধীন প্রধান ফটকটি হঠাৎ ধসে পড়ে।

এ ঘটনায় আহতদের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করে কেরানীগঞ্জ কারাগারের জেল সুপার ইকবাল কবির চৌধুরী বলেন, ‘ সকাল ৯টার দিকে নির্মাণাধীণ ফটকটি ভেঙে পড়েছে। সেখানে শ্রমিকরা কাজ করছিলো তাদের মধ্য থেকে ৭ জন শ্রমিক আহত হয়েছেন।

তবে কেউ গুরুত্বর আহত হননি। সকলকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তিনি আরো জানান,  ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কাজ করছে। ভেঙে পড়া ফটকের ছাঁদ সড়ালো কেউ তার নিচে চাপা পড়েছে কিনা জানা যাবে। এদিকে অভিযোগ উঠেছে অতি নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ফটকটি নির্মাণাধীন অবস্থায় ধসে পড়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ এপ্রিল কেরানীগঞ্জের নবনির্মিত এই কারাগারটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে প্রায় ১৯৪ একর জায়গার উপর নির্মিত হয় এশিয়ার সর্বাধুনিক ও বৃহত্তম এই কারাগারটির ধারণক্ষমতা প্রায় পাঁচ হাজার।