সাভার কেয়ার হাসপাতালে গর্ভবতীর মৃত্যুর ঘটনায় ৮ দিনেও শেষ হয়নি তদন্ত

স্টাফ রিপোর্টার : সাভার থানা বাসস্টান্ডে কেয়ার হাসপাতালে ভুল অপারেশনে গর্ভবতীর মৃত্যুর ঘটনায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেøেক্সর তদন্ত কমিটি ৮ দিনেও সম্পন্ন করতে পারেনি তদন্ত প্রতিবেদন। অথচ ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত  কমিটির প্রতিবেদন জমা দেওয়ার কথা।

তদন্ত কমিটির প্রধান সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেøেক্সর গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা: শামিমা নাসরিন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, কেয়ার হাসপাতালে প্রসূতির মৃত্যুর ঘটনাটি তদন্ত করতে আমাদের একটু বেঘাত ঘটেছে। তবে দ্রুত তদন্ত কাজ শেষ করবেন বলে তিনি জানান।

জানা গেছে, সাভার কেয়ার হাসপাতাল নামক একটি বেসরকারী প্রতিষ্ঠানে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু হয়। এ ঘটনায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেøক্স কর্তৃপক্ষ ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে গত ৩ জুলাই। এ কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালনের জন্য নির্দেশ দেওয়া হয় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেøেক্সর গাইনি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা: শামিমা নাসরিনকে। এছাড়া এই কমিটির সদস্য সচিব করা হয় আরএমও ডা: মো: জাহিদুর রহমান এবং সদস্য হিসেবে দায়িত্ব পান ডা: জাভেদ মোস্তাফা। এই কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে সাভার কেয়ার হাসপাতালের প্রসূতির মৃত্যুর ঘটনাটি তদন্ত করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ থাকলেও তদন্ত কমিটি ৮ দিনেও তদন্ত কাজটি সম্পন্ন করতে পারেনি।

এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেøেক্সর আরএমও ও তদন্ত কমিটির সদস্য সচিব ডা: মো: জাহিদুর রহমান দৈনিক ফুলকিকে বলেন, ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন প্রোগ্রাম থাকায় আমাদের তদন্তের কাজটি একটু বেঘাত ঘটেছে। তবে আগামী সোম ও মঙ্গলবারের মধ্যে তদন্ত কাজটি সম্পন্ন করে ফেলবেন বলে তিনি জানান।