ধামরাইয়ে রথযাত্রা ও মেলার প্রস্তুতি সভায় এবারও ডাকা হয়নি মেয়রকে

ধামরাই প্রতিনিধি : ধামরাইয়ে শ্রী শ্রী যশোমাধবের ঐতিহ্যবাহী রথযাত্রা উৎসব ও রথ মেলা উদযাপনের প্রস্ততি সভা বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা নির্বাহী অফিসার আবুল কালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এমএ মালেক।

সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তমিজউদ্দিন, প্রতিরক্ষা গোয়েন্দা (ডিজিএফআই) মহাপরিদপ্তর সাভার শাখার সহকারী পরিচালক আফজাল হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ধামরাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রিজাউল হক, যশোমাধম মন্দির ও রথযাত্রা উৎসব পরিচালনা কমিটির সদস্য ও ভক্তবৃন্দ। তবে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম কবির মোল্লাকে দেখা যায়নি প্রস্ততি সভায়।

স্থানীয় সংসদ সদস্য ও পৌর মেয়রের মধ্যে বৈরী মনোভাব থাকায় গত বছর সংসদ সদস্য’র নিষেধের কারণে মেয়রকে অতিথি করেনি পরিচালনা পরিষদ। এ বছরও একই পথে হাটছেন তাঁরা।

তবে আগামী শনিবারের অনুষ্ঠানে মেয়র গোলাম কবিরকে বিশেষ অতিথি করা হবে বলে জানান মাধব মন্দির ও রথযাত্রা উৎসব পরিচালনা কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) জীবন কানাই দাস।

এ প্রসঙ্গে গোলাম কবির মোল্লা বলেন, আজকের প্রস্তুতি সভা সম্পর্কে কেউ আমাকে জানায়নি। এছাড়া রথ পরিচালনা কমিটির পক্ষ থেকেও আমাকে কিছু বলেনি।

এমনকি শনিবারের অনুষ্ঠানে অতিথি করার বিষয়টিও তাকে জানানো হয়নি। বিভিন্ন বিষয় নিয়ে মেয়রকে দোষারুপ করে গত বছর মেয়র অনুসারী কাউন্সিলর, পৌরসভার সার্ভেয়ারসহ প্রায় ১২ জনের নামে মামলা করা হয় এ রথকে কেন্দ্র করেই। এমনকি ওই সময় মেয়রের অপসারণ চেয়ে একাধিকবার মিটিং মিছিলও করেছে একটি পক্ষ। পৗর এলাকায় রথযাত্রা ও রথ মেলা পরিচালিত হলেও পৌরসভার মেয়রকে এ সভায় ডাকা হয়নি। এ নিয়ে মেয়র অনুসারীরা বেশ ক্ষুব্ধ।

আগামী শনিবার উপমহাদেশের ঐতিহ্যবাহী শ্রী শ্রী যশোমাধবের রথযাত্রার উদ্বোধন করা হবে। এ উপলক্ষে প্রায় এক মাস চলবে রথমেলা। এতে প্রধান অতিথি হিসেবে রথযাত্রা উৎসবের উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য এমএ মালেক।