সাভারে সেবাদাতা ও গ্রহীতাদের যৌথসভা

স্টাফ রিপোর্টার : সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সেবার মানোন্নয়নের লক্ষ্যে সেবাদাতা এবং সেবাগ্রহীতাদের এক যৌথসভা বুধবার স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক) সাভার এর সার্বিক সহযোগিতায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ এ সভার আয়োজন করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ আমজাদুল হক এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সনাক সভাপতি  অধ্যাপক দীপক কুমার রায়, আবাসিক মেডিকেল অফিসার ডা: মো: জাহিদ হোসেন, সনাক সাভারের সদস্য ও স্বাস্থ্যবিষয়ক উপকমিটির আহ্বায়ক ডা: মোহাম্মদ রফিক। সভা সঞ্চালনা করেন এবং কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখ করে বক্তব্য রাখেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার মো: আতিকুর রহমান।

সভার মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে হাসপাতালের চিকিৎসকদের শূন্য পদ পূরণ, কমিউনিটি ক্লিনিক মনিটরিং, পরিস্কার-পরিচ্ছন্নতা, ডাক্তার, নার্স ও অন্যান্য কর্মকর্তা- কর্মচারিদের আচরণ, প্রতিবন্ধি বান্ধব সেবা, এক্সরে মেশিনের ব্যবহার, খাবার ও ঔষধ সরবারাহসহ সেবা বিষয়ে বিভিন্ন মতামত, পরামর্শ এবং প্রশ্ন তুলে ধরেন সনাক সদস্য কামাল রেজা, তায়েফুর রহমান, দুপ্রকের সহসভাপতি পারভীন ইসলাম ও রহিমউদ্দিন আহমেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল কাদের, মিসেস কসকো আসাদ, মো: হৃদয়, শাকিল আহমেদ, মো: ইয়কুব আলী, নাসিমা আক্তার, সালমা বেগম, নাসিমা বেগম, আকলিমা খাতুন, আকিকুন্নাহার প্রমুখ।

সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আমজাদুল হক। তিনি বলেন, আপনাদের সকলের সহযোগিতা পেলে হাসপাতালের সেবার মান আরও বৃদ্ধি করা সম্ভব। আমরা সর্বোচ্চ সেবা দিতে চেষ্টা করি। চাহিদা মোতাবেক জনবল এবং প্রয়োজনীয় অন্যান্য সহযোগিতার পাশাপাশি সেবাগ্রহীতাদের সহযোগিতা পেলে হাসপাতালের পক্ষ থেকে আরও উন্নত সেবা প্রদান করা সম্ভব হবে। প্রয়োজনের তুলনায় কম জনবল ও আনুষঙ্গিক সম্পদ নিয়ে জনগণের চাহিদা পূরণ করার চেষ্টা করছি।

সভায় অধিকাংশ সেবাগ্রহীতা হাসপাতালের সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করে সেবার মান আরও বৃদ্ধি করার দাবি জানান। হাসপাতালের চিকিৎসক, সেবিকা, কর্মকর্তা-কর্মচারি, সনাক, স্বজন, ইয়েস সদস্যবৃন্দ, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি এবং অর্ধশতাধিক সেবাগ্রহিতা উপস্থিত ছিলেন।