গবি শিক্ষার্থী প্রিয়াংকার আত্মহত্যায় প্ররোচণাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

আশুলিয়া ব্যুরো : সাভারের গণ বিশ্ববিদ্যালয় ইংরেজী বিভাগের ১৫তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী প্রিয়াংকা পাল এর আত্মহত্যার প্ররোচণাকারী তন্ময়ের ফাঁসির দাবিতে মানব-বন্ধন করেছে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল বুধবার গণ বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবন প্রাঙ্গণ থেকে কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি মোঃ জুয়েল রানা এর নেনৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিক্ষোভ মিছিলটি গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন থেকে বের হয়ে ট্রান্সপোর্ট ইয়ার্ড, বাদাম তলা, ফুচকা চত্বর, বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট প্রদক্ষিণ করে। মানব-বন্ধন থেকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবিলম্বে প্রিয়াংকা পাল হত্যাকা-ের মূল আসামি ধামরাইয়ে মতিপাল মিষ্টান্ন ভা-ারের স্বত্বাধিকার সুশীল পালের ছেলে প্রেমিক তন্ময় পালকে গ্রেফতার করে ফাঁসির দাবি জানায় সরকারের কাছে।

মানব বন্ধনে বক্তারা  ৩০২ ধারা মোতাবেক আত্মহত্যার প্ররোচণাকারী তন্ময়ের ফাঁসির দাবি ব্যক্ত করে বলেন, প্রিয়াংকার পরিবার যেন না ভাবেন তাঁরা একা, পুরো গণ বিশ্ববিদ্যালয় তাদের পাশে আছে। এছাড়া তিনি প্রশাসনের কাছে সুষ্ঠ বিচারের দাবি জানান।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক জানান, ঘটনার পর থেকেই তন্ময় পাল পলাতক। পুলিশের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা অব্যাহত রাখা হয়েছে অপরাধী তন্ময় পালকে আইনের আওতায় নিয়ে আসার জন্য।।

এরপরে শিক্ষার্থীরা ঢাকা আরিচা মহাসড়কের বাইশ-মাইলে অবস্থান নেয়। শিক্ষার্থীরা প্রিয়াংকার আত্মহত্যার জন্য প্ররোচণাকারী তন্ময়ের ফাঁসির দাবি জানায়। এছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে খুনি তন্ময় পালকে গ্রেফতার করা না হলে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে প্রিয়াংকা পাল গলায় ফাঁস দিয়ে নিজ কর্মস্থলে আত্মহত্যা করেন। নিজের প্রেমিক তন্ময়ের পরিবারের সদস্যদের ছবি ফেসবুকে শেয়ার দিয়ে প্রিয়াংকা লিখেন, আমার আত্মহত্যার জন্য এরা দায়ী।

এছাড়াও মৃত্যুর আগে একটি চিরকুটে নিজের প্রেমিক তন্ময় পালের ঠিকানা লিখে রেখে গেছেন প্রিয়াংকা পাল।