মেসি-রোনালদোর চেয়ে যেখানে এগিয়ে নেইমার

ফুলকি ডেস্ক: রাশিয়ায় বিশ্বকাপ! অঘটনের বিশ্বকাপ! ইতোমধ্যে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন মেসি। দলকে এগিয়ে নিয়ে যেতে ব্যর্থ রোনালদো! তাই ফুটবল ভক্তদের এখন যাবতীয় আশা-ভরসা নেইমারকে ঘিরে! গতকালই ব্রাজিলিয়ান এই তারকার জাদুতে লণ্ডভণ্ড মেক্সিকান ডিফেন্স!

এবার রাশিয়া বিশ্বকাপে ৪ ম্যাচে মেসির গোল সংখ্যা ১। ৪ ম্যাচে একটি হ্যাটট্রিকসহ রোনালদোর গোল সংখ্যা ৪। আর নেইমার ৪ ম্যাচে গোল করেছেন ২টি। কিন্তু বিশ্বকাপের নকআউটে সাফল্যের বিচারে মেসি-রোনালদোকে পেছনে দিয়েছেন নেইমার।

পরিসংখ্যান বলছে, ২০০৬ থেকে ২০১৮, এই ৪টি বিশ্বকাপের, ৮টি নক আউট ম্যাচে প্রায় ৭৬০ মিনিট মাঠে থেকেও একটিও গোল পাননি মেসি। নিষ্প্রভ রোনালদোও। চারটি বিশ্বকাপে সব নকআউট ম্যাচ মিলে মোট ৫১৪ মিনিট খেলেও রোনালদোর গোলসংখ্যা মেসির মতোই শূন্য।

আর দলের যখন প্রয়োজন, তখনই জ্বলে উঠলেন নেইমার। নিজে গোল করলেন, ফার্মিনহোকে দিয়ে গতকাল গোল করালেন। নকআউটের প্রথম পর্ব পেরিয়ে কোয়ার্টার ফাইনালে তুললেন দলকে।

ব্রাজিল-আর্জেন্টিনার সঙ্গে বাংলাদেশের মানুষের আবেগের সম্পর্ক। বিশ্বকাপ এলেই বাঙালি আড়াআড়ি বিভক্ত। কেউ সাম্বা জাদুর ভক্ত। কেউ নীল-সাদার স্রোতে গা ভাসান। কেউ গলা ফাটান মেসির হয়ে। কেউ চান নেইমারের জয়। রোনালদোর ব্যক্তিগত নৈপুণ্যের ভক্তও আছেন অনেকে। কিন্তু, এবার মেসি, রোনালদো বিদায়ের পর তাদের সব আশা-ভরসা এখন নেইমারেই!