ব্রাজিলের খেলা দেখাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত

রাজশাহী সংবাদদাতা : রাজশাহী জেলার বাগমারা উপজেলায় বড় পর্দায় ব্রাজিল ও মেক্সিকোর খেলা দেখাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাহাবুর রহমান (২৩) নামের এক যুবক মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১০ জন।

সোমবার (২ জুলাই) সন্ধ্যারাতে ব্রাজিল ও মেক্সিকোর মধ্যে খেলা চলাকালে এ দুর্ঘটনা ঘটে। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত মাহাবুর রহমান বাগমারা থানার দ্বীপপুর ইউনিয়নের মীরপুর গ্রামের আজিজুল হকের ছেলে ও ভবানীগঞ্জ কলেজের সমাজকর্ম বিষয়ের সম্মান শেষ বর্ষের ছাত্র ছিলেন।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা বলেন, সোমবার রাতে মাহাবুর রহমান বড় পর্দায় ব্রাজিল ও মেক্সিকোর মধ্যে ফুটবল খেলা দেখছিলেন। বড় পর্দায় খেলা দেখানোর আয়োজকদের মধ্যে তিনি ছিলেন। খেলার দ্বিতীয়ার্ধে বিদ্যুৎ চলে গেলে বড় পর্দা সচল রাখার জন্য জেনারেটরের সংযোগ দেন তিনি। এ জন্য একটি অ্যানটেনা ব্যবহার করেন। কিছুক্ষণ পর বিদ্যুৎ চলে এলে তিনি ওই সংযোগ বিচ্ছিন্ন করে আবার বিদ্যুৎ–সংযোগ দেওয়ার চেষ্টা করেন। এ সময় অ্যানটেনা বিদ্যুতায়িত হয়ে পড়ে।

লোকজন মাহাবুর রহমানকে উদ্ধারের চেষ্টা করেন। এ সময় কমপক্ষে ১০ জন আহত হন। পরে মাহাবুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি নাছিম আহম্মেদ বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হবে। ঘটনাটি মর্মান্তিক ও দুঃখজনক।