প্রেসিডেন্ট পুতিনের ফোনেই দুর্দান্ত রাশিয়া

ফুলকি ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই চমক দেখিয়ে চলেছে স্বাগতিক দেশ রাশিয়া। মাঠের লড়াইয়ের পাশাপাশি আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে দলটি। বিশ্বকাপের নকআউট পর্বে শক্তিশালী স্পেনকে হারিয়ে এরইমধ্যে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে রাশিয়া। উত্তেজনাপূর্ণ সেই ম্যাচটি টাইব্রেকার পর্যন্ত গড়ায়। শেষ পর্যন্ত রাশিয়া ৪-৩ গোলে ২০১০ সালের বিশ্বকাপ জয়ী দল স্পেনকে পরাজিত করতে সক্ষম হয়।

এদিকে র‍্যাঙ্কিয়ের বহু নিচের দল রাশিয়ার এমন দুর্দান্ত পারফরমেন্স নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা-গুঞ্জন। এ ব্যাপারে বিবিসির খবরে বলা হচ্ছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ম্যাচ শুরু হওয়ার আগে রুশ ফুটবল দলের ম্যানেজার স্টানিস্লাভ চেরকেসভকে ফোন করেছিলেন।

ক্রেমলিনের একজন মুখপাত্র দিমিত্রি পেসকভ এই ফোন কলের কথা নিশ্চিত করে বলেছেন, “ম্যাচ শুরু হওয়ার আগে, দুপুরের দিকে প্রেসিডেন্ট কোচকে ফোন করে দলের জন্যে তার শুভ কামনার কথা জানিয়েছিলেন।” পেসকভ আরও জানান, “প্রেসিডেন্ট পুতিন বলেছেন যে চেরকেসভের নেতৃত্বে আমাদের খেলোয়াড়রা ইতোমধ্যেই অসম্ভবকে সম্ভব করেছে। গ্রুপ পর্যায় থেকে তারা পৌঁছে গেছে পরের পর্বে।”

এসময় তিনি আরও বলেন, “প্রেসিডেন্ট পুতিন অবশ্য এটাও বলেছেন, স্পেনের সাথে খেলার ফলাফল বাদ দিলেও, আমাদের দেশের কেউই এই দলকে খারাপ বলবে না।”

আগামী শনিবার সচিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি রাশিয়া।