‘এবারের বিশ্বকাপের সেরা দল ব্রাজিল’

ফুলকি ডেস্ক: ব্রাজিলে স্বপ্ন এবার হেক্সা জয়ের। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অনেকটা পথ পাড়ি দিয়েছে ব্রাজিল। উঠে গেছে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে।

পাশাপাশি দলটির সকল খেলোয়াড় রয়েছে সেরা ফর্মে। কোয়ার্টারে সেলেসাওদের প্রতিপক্ষ বেলজিয়াম। কিন্তু বেলজিয়াম কোচ রোবের্তো মার্টিনেজ ব্রাজিলকেই ফেবারিট মানছেন। তিনি মনে করেন, রাশিয়া বিশ্বকাপের সবচেয়ে সেরা দলটি ব্রাজিল।

রোবের্তো মার্টিনেজ বলেন, ‘আপনাদের বুঝতে হবে। রাশিয়া বিশ্বকাপের সেরা দল ব্রাজিল।’

জাপানের বিপক্ষে নাটকীয় জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে টিকেট কেটেছে বেলজিয়াম। ম্যাচে দুই গোলের ব্যবধানে পিছিয়ে থেকেও শেষ হাসি হেসেছিল তারা। জয়ের জন্য দৃঢ় প্রতৃজ্ঞ ছিল বলেই এমনটা সম্ভব হয়েছে বলে মনে করেন এই রেড ডেভিলস কোচ।

মাট্রিনেজ বলেন, ‘আপনি যদি পরিসংখ্যান দেখেন তাহলে বুঝবেন, বিশ্বকাপে খুব কম দলই দুই গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত জিততে পেরেছে। দলের খেলোয়াড়দের জয়ের আকাঙ্খা, বিশ্বাস ও হার না মানা মানসিকতার কারণেই এমনটা সম্ভব হয়েছে।’

মাট্রিনেজ আরও জানান, ব্রাজিলের বিপক্ষে ফেভারিট নয় রেড ডেভিলসরা। কোয়ার্টার ফাইনালে ম্যাচের প্রতিটি মিনিট উপভোগ করতে নামবে তার দল।

ব্রাজিলের খেলার প্রতিটি মিনিট উপভোগ বিষয়টি উল্লেখ করে মার্টিনেজের বলেন, ‘আমি মনে করি না আমরা এই ম্যাচে ফেভারিট। আমার দলের খেলোয়াড়রা ম্যাচের প্রতিটি মিনিট উপভোগ করতে নামবে। আমি মনে করি না সবাই ভেবে নিচ্ছে আমরা সেমিফাইনালে যাব।’