‘আর্জেন্টিনাকে ফ্রিতে কোচিং করাতে রাজি আছি’

ফুলকি ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে এবার নক আউট পর্ব থেকেই বাদ পড়ে যায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বিশ্বকাপে প্রিয় দলের এই বাজে পারফরম্যান্স দেখে হতাশ আর্জেন্টাইন সমর্থকেরা। তাই তারা দলকে নিয়ে সমালোচনা করে যাচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। ব্যতিক্রম নন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাও।

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতিটি ম্যাচ গ্যালারিতেই বসেই উপভোগ করছেন ম্যারাডোনা। কিন্তু বিশ্বকাপ থেকে আর্জেন্টিনা বাদ পড়ায় নিজের দলকে নিয়ে অন্য সবার মতো তিনিও হতাশ। অবশ্য ম্যারাডোনার দাবি, আর্জেন্টিনার এই বাজে পারফরম্যান্সের জন্য কোচ হোর্হে সাম্পাওলির কৌশলই দায়ী। বিশ্বকাপে ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলে হারের পর প্রশ্ন উঠছে সাম্পাওলির কোচিং নিয়ে।

এর মধ্যেই ভেনিজুয়েলার এক সংবাদমাধ্যমে ম্যারাডোনাকে আবার আর্জেন্টিনার কোচ হওয়া প্রসঙ্গে প্রশ্ন করেন। আর এ ধরনের প্রশ্নের উত্তরে ম্যারাডোনা বলেন, ‘অবশ্যই, আর্জেন্টিনাকে ফ্রিতে কোচিং করাতে রাজি আছি আমি। এর বদলে আমি কিছুই নেব না। মানুষ ভাবছে, আমি খুব খুশিতে আছি। কিন্তু না, আমার মনটাও তাদের মতো ভারী হয়ে আছে। আমার খুবই খারাপ লাগছে কত কষ্ট করে সবকিছুই সাজিয়েছিলাম, আর তা নিমিষেই শেষ হয়ে গেল।’

খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর ২০০৮ সালে আর্জেন্টিনার কোচ হিসেবে দায়িত্ব নেন ম্যারাডোনা। ২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনাল থেকে বাদ যাওয়ায় তাকে বহিষ্কার করে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। তার অধীনে ১৯টি ম্যাচ খেলে ১৪টিতে জয় পায় আর্জেন্টিনা।