আশুলিয়ায় মাদ্রাসায় শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত

আশুলিয়া ব্যুরো : আশুলিয়ায় একটি মাদ্রাসার আলিম ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ ও পাঠদান সূচনা এবং বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা ঢাকা জেলা পরিষদকে একটি অথর্ব প্রতিষ্ঠান হিসেবে আখ্যায়িত করেছেন। রোববার দুপুরে আশুলিয়ার গাজীরচট মদিনাতুল উলুম আলিম মাদ্রাসা ক্যাম্পাসে এ আলোচনা সভাটি হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মোফাজ্জল হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা-১৯ আসনের এমপি ডাঃ এনামুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাভার উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুন্নাহার, স্বণির্ভর ধামসোনা ইউপি’র চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইউপি সদস্য মইনুল ইসলাম ভূঁইয়া, সাবেক আশুলিয়া থানা যুবলীগ সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খান, আমির হোসেন ভূঁইয়া প্রমুখ। এসময় মাদ্রাসার শতাধিক নবীন শিক্ষার্থীসহ মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার জননেত্রী শেখ হাসিনা। দেশের অভূতপূর্ব উন্নয়নে ঈর্শ¦ান্বিত হয়ে বিএনপি-জামায়াত যেখানে ধ্বংসের রাজনীতিতে ভূমিকা রাখছে। সেখানে আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করছে। তারা স্কুল-কলেজ পুড়িয়েছে, রাস্তাঘাট, ব্রীজ ভেঙ্গে ফেলেছে, দেশকে পিছিয়ে দিয়েছে তারা। আর সরকার মাদ্রাসা, স্কুল-কলেজসহ, রাস্তাঘাট এবং যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন করেছে। পদ্মা সেতু দৃশ্যমান। দেশের নিজস্ব অর্থায়নে এ বৃহত্তম সেতু নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করে বিশে^র ইতিহাসে ৫৭তম তালিকায় স্থান পেয়েছে বাংলাদেশ। অত্র মাদ্রাসার উন্নয়নে সরকার কাজ করছে। বিজ্ঞান মেলায় ঢাকা জেলায় এই মাদ্রাসাটি চ্যাম্পিয়ন হয়েছে।

এছাড়া ভালো ফলাফলের জন্য মাদ্রাসাটির শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন। সাভার উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান বলেন, ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের আরো বেশি অধ্যয়নের জন্য আহ্বান জানান। তিনি বলেন, মাদ্রাসার শিক্ষার্থীরা সবচেয়ে ভদ্র, সুশৃঙ্খল ও মেধাবী। মাদ্রাসার শিক্ষার্থীদের সমাজের দর্পণ হিসেবে পরিচিত বলেও আখ্যায়িত করেন। তিনি নবীণদের শুভ কামনায় বছরের প্রথম দিন থেকেই লেখা পড়ায় মনোনিবেশ করার আহ্বান জানান।