আর্জেন্টিনা-ফ্রান্সের আজকের সম্ভাব্য একাদশ

ফুলকি ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে শুরু হচ্ছে দ্বিতীয় রাউন্ডের খেলা। শেষ আটে যাওয়ার এ লড়াইয়ে আজ মাঠে নামছে ফ্রান্স এবং আর্জেন্টিনা। শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় কাজানে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে মাঠে নামবে ডি গ্রুপের রানার্সআপরা।

এখন পর্যন্ত ১১ বারের লড়াইয়ে মেসির দল জিতেছে ৬বার, হেরেছে ২বার, ম্যাচ ড্র ৩টি। আর বিশ্বকাপে এই দ্বৈরথ আরো শুভ আর্জেন্টাইনদের জন্য। এর আগে বিশ্ব চ্যাম্পিয়নদের এই আসর দুইবার দেখেছে এই দলদুটির দ্বৈরথ। দুইবারই জিতেছে আর্জেন্টিনা এবং শেষ পর্যন্ত তারা উঠেছে ফাইনালে (১৯৩০ ও ১৯৭৮ বিশ্বকাপ) । ১৯৭৮ সালে তারা জিতেছিল নিজেদের প্রথম শিরোপা।

তবে পূর্ব সফলতার ইতিহাসের পুনরাবৃত্তি যে বর্তমানেও হবে তার কোনো নিশ্চয়তা নেই। এ বারের গ্রুপপর্বে আর্জেন্টিনা মন মাতানো খেলা উপহার দিতে পারেনি। শেষ ষোল নিশ্চিত করার জন্য তাদের অপেক্ষা করতে হয়েছে নিজেদের শেষ ম্যাচ পর্যন্ত এবং তাকিয়ে থাকতে হয়েছে গ্রুপের অন্য ম্যাচটির দিকেও। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী খেলোয়াড় মেসি একটি গোল করলেও সেভাবে ডানা মেলতে পারেননি।

গতকাল শুক্রবার অনুশীলনে কোচ হোর্হে সাম্পাওলি দলের ১২ জনকে আলাদাভাবে বিশেষ অনুশীলন করিয়েছেন। আর এই ১২ জনের মধ্যে ছিলেন পাভন। আর তাই ধারণা করা হচ্ছে ফরাসিদের বিপক্ষে মূল একাদশেই থাকবেন তরুণ এই উইঙ্গার।

দু দলের সম্ভাব্য একাদশ

আর্জেন্টিনা: আর্মানি, মের্কাদো, অটামেন্ডি, রোহো, টালিয়াফিকো, মাসচেরানো, বানেগা, পেরেজ, পাভন, মেসি, ডি মারিয়া।

ফ্রান্স: লরিস, পাভার্দ, ভারান, উমতিতি, হার্নান্দেজ, কান্তে, পগবা, মাতুইদি, গ্রিজমান, এমবাপ্পে, জিরু।