যে ৭ জিনিস সৌভাগ্য আনে

ফুলকি ডেস্ক: সহজ বাংলায় বললে ‘ফেং সুই’ হচ্ছে চাইনিজ বাস্তশাস্ত্র। ফেং সুই নির্ধারণ করে দেয় গৃহসজ্জা কেমন হলে, কোন স্থানে কী স্থাপন করলে গৃহ হবে সুখ ও সমৃদ্ধিতে ভরা।

চাইনিজরা বিশ্বাস করেন, ঘরে সৌভাগ্য আসবে না দুর্ভাগ্য তা নির্ভর করে গৃহসজ্জার ওপরে। সঠিক উপাদানে সঠিক গৃহসজ্জা যেমন শুভ শক্তিকে ডেকে নিয়ে আসে ঘরে, তেমনি ইচ্ছেমতন এলোমেলো ঘরদোরে সহজে প্রবেশ করে দুর্ভাগ্য ও অশুভ শক্তি। আজকের ফিচারে থাকছে এমন ৭টি জিনিসের তালিকা, যেগুলোকে বিচার করা লাকি চার্ম হিসেবে। ফেং সুই মতে এই জিনিসগুলো ঘরে উপস্থিত থাকলে সৌভাগ্য আপনাকে কখনোই ছেড়ে যাবে না!

উইন্ড চাইম

আজকাল উইন্ড চাইম অনেকের বাড়িতেই দেখা যায়। কিন্তু জানেন কি, এটা ঝোলাবার উপযুক্ত স্থানের কথা? সৌভাগ্য ও অর্থের দেখা পেতে উইন্ড চাইম ঝোলাতে হবে ঠিক বাড়ির সদর দরজায়। ঘুম, খাওয়া, কাজ বা বিশ্রামের স্থানে কখনোই উইন্ড চাইম ব্যবহার করতে হয় না।

নীল কাপড়

নীল আকাশের রঙ। তাই ফেং সুই মতে নীল রঙের যে কোন কাপড়ই সৌভাগ্য বয়ে আনে। অন্দরসাজে যতটা সম্ভব নীল ব্যবহার করুন।

ঘোড়ার নাল

ফেং সুই মতে ব্যবহৃত ঘোড়ার নাল খারাপ শক্তিকে দূরে রাখে ও সৌভাগ্য নিয়ে আসে। ঘোড়ার নাল সদর দরজায় ঝুলিয়ে রাখলে সবচাইতে ভালো। এটা সবসময়েই কিনতে পাওয়া যায়। তবে সবচেয়ে ভালো হয় কেউ উপহার দিলে বা কুড়িয়ে পেলে।

গাছপালা

সবুজ গাছপালা ঘরে শান্তি, সমৃদ্ধি ও সৌভাগ্য বয়ে আনে। বিশেষ করে এলোভেরা, পুদিনা, লাকি ব্যাম্বু, মানি প্লান্ট ইত্যাদি। সদর দরজায় গাছ রাখতে চাইলে সর্বদা গোল পাতা বিশিষ্ট গাছ রাখুন।

টয়লেট

বাথরুমের টয়লেটের মুখ সর্বদা ঢেকে রাখুন। বাথরুমের দরজাও বন্ধ করে রাখুন।

আয়না

আয়নার ভুল ব্যবহার ঘরে দুর্ভাগ্য ডেকে আনে খুব সহজে। অন্যদিকে সঠিক ব্যবহারে বদলে যেতে পারে সবকিছুই। সর্বদা চারকোনা আয়না ব্যবহার করুন। মেঝে থেকে অন্তত ৪/৫ ফিট উচ্চতায় আয়না ঝোলান। খুব ভালো হয় আয়না এমনভাবে ঝোলালে যেন সবুজের প্রতিফলন দেখা যায়। এতে ঘরে অর্থ ও সৌভাগ্য আসে।

বাঁশের আশবাব বা অন্য কিছু

অন্দরসাজে বাঁশের তৈরি জিনিস ব্যবহার করতে ভুলবেন না। আসবাব হলে সবচাইতে ভালো। এছাড়াও শো পিস, রান্নাঘরের উপাদান , ইন্টেরিয়রের অংশ হিসেবে ব্যবহার করা যেতে পারে।

সব কথার শেষ কথা এই যে, ঘরে সৌভাগ্য আনতে চাইলে সর্বদা পরিষ্কার ও গোছানো রাখুন। ফেং সুই মতে সাজানো-গোছানো গৃহে সৌভাগ্য সহজেই আকর্ষিত হয়।