ইসরাইলের সাথে আরব রাষ্ট্রগুলোর গোয়েন্দা প্রধানদের গোপন বৈঠক!

ফুলকি অনলাইন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন শীর্ষস্থানীয় উপদেষ্টার তত্ত্বাবধানে ইহুদিবাদী ইসরাইল এবং কিছু আরব দেশের গোয়েন্দা প্রধানরা একটি গোপন বৈঠকে মিলিত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

ফিলিস্তিনিদের সম্মতি ছাড়াই ইসরাইল-ফিলিস্তিনি সংকট সমাধানে বিতর্কিত শান্তি প্রক্রিয়া বাস্তবায়নের জন্য ওয়াশিংটনের পক্ষ থেকে তোড়জোড় শুরু করার মধ্যেই গোপন এ বৈঠকের খবর এলো।

ফরাসি সংবাদ মাধ্যম ‘ইন্টিলিজেন্ট অনলাইন’ আজ (বৃহস্পতিবার) জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের শীর্ষ উপদেষ্টা এবং ইহুদি জামাতা জারেড কুশনারের তত্বাবধানে জর্ডান, মিশর, সৌদি আরব এবং ইসরাইলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদ প্রধান ইয়োসি কোয়েন এক গোপন বৈঠকে মিলিত হন। বৈঠকে মধ্যপ্রাচ্য বিষয়ক মার্কিন কূটনীতিক জেসন গ্রিনব্লাটও উপস্থিত ছিলেন।

এছাড়া, বৈঠকে ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের গোয়েন্দা প্রধান মাজেদ ফারাজও যোগ দিয়েছিলেন বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে। তবে সেখানে কোনো প্রতিনিধি পাঠানোর কথা অস্বীকার করেছে ফিলিস্তিনি কর্তপক্ষ।

ফারাজকে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের স্থলাভিষিক্ত করার ব্যাপারে ওয়াশিংটন চিন্তাভাবনা করছে বলেও ফরাসি সংবাদ মাধ্যমটি দাবি করেছে। তবে বৈঠকটি কোথায় এবং কখন অনুষ্ঠিত হয়েছে সে ব্যাপারে সংবাদ মাধ্যমটি কিছু বলে নি। এদিকে, বৈঠকটি দশ দিন আগে অনুষ্ঠিত হয় বলে ইসরাইলের সংবাদ মাধ্যম আরুজ শেবা জানিয়েছে।