নাইজেরিয়ার বিপক্ষে ‘তাবিজ’ পরে মাঠে নেমেছিলেন মেসি!

ফুলকি ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে প্রথম দুই ম্যাচ জয়বিহীন ছিল আর্জেন্টিনা। এমনকি নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি দলের সেরা তারকা লিওনেল মেসি। শেষ ম্যাচে হারার কোনো সুযোগ তো ছিল না, এমনকি নক আউট পর্বে যাওয়ার জন্য অন্য ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হয়েছিল। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নাইজেরিয়া বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে স্বরূপে ফেরেন মেসি। তার দল আর্জেন্টিনাও জয় পায় ২-১ গোলে।

কিন্তু মেসির আবারও মেসির হয়ে উঠার রহস্য জানেন কি? ম্যাচ শেষে সেটা আরও গোপন থাকলো না। সেদিন ম্যাচ শেষে কথা বলতে বলতে বাঁ-পায়ের মোজার ভিতর থেকে কী যেন একটা বের করেন মেসি। লাল রঙের সেই জিনিসটা ঠিক কী, পাশে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের অনেকেই বুঝতে পারেননি। শুধু বুঝতে পারেন রামা প্যানতোরোত্তো। কাউকে কিছু না বলে মেসির দিকে তাকিয়ে শুধু হাসেন। যদিও পরে মেসি সেই লাল রঙা জিনিসটা সবাইকে দেখান।

রামা প্যানতোরোত্তো নামের ওই আর্জেন্টাইন সাংবাদিকের দাবি, নাইজেরিয়ার বিরুদ্ধে তাবিজ পরে নেমেছিলেন মেসি। আর সেই তাবিজটা মেসিকে তিনিই দিয়েছিলেন। আর সেটা পরে মাঠে নামার পর কি জাদুটা দেখিয়েছিলেন মেসি সেটা দেখতে পেয়েছে বিশ্বের কোটি কোটি ফুটবল প্রেমী!

এখানেই শেষ নয়, রামা টুইটারে লিখেছেন, ”আমার মা ওই তাবিজটা আমাকে দিয়েছিলেন। মা বলেছিলেন, এই তাবিজ দুভার্গ্যকে কাছে ঘেঁষতে দেবে না। নাইজেরিয়ার বিরুদ্ধে নামার আগে আমি ওটা মেসিকে দিয়েছিলাম। ও সেটা পরেই খেলেছে।”

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসেছিলেন মেসি। রামা তখনই সবার নজর এড়িয়ে মেসির কাছে জানতে চেয়েছিলেন, তিনি সেই তাবিজটা পরে খেলেছেন কি না! উত্তরে হ্যাঁ বলেন এবং মেসি তার বাঁ-পায়ের মোজার ভিতর থেকে সেটা বের করে রামাকে দেখান।