মাদক সেবী ও বিক্রেতারা সমাজের শত্র‌ু : ডা. এনামুর রহমান এমপি

স্টাফ রিপোর্টার: সাভারে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে সাভারে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে  মঙ্গলবার দুপুরে সাভার উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয় র‌্যালিটি উপজেলা হেড কোয়ার্টাসের মূল ফটক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলার হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খান এর সাভাপতিত্বে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান।
আলোচনা সভায় ও র‌্যালিতে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনি আক্তার উর্মি, সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ রাসেল হাসান, র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম, সাভার কলেজের অধ্যক্ষ মো: ইলিয়াস আলী, সাভার নদী ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি কৃষিবিদ ড. রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা, সাভার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ফুলকির সম্পাদক নাজমুস সাকিব, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব শওকত আলী মাহমুদ ও সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান নঈম, ঢাকা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিচালক আলী আসলাম হোসেন, নারী নেত্রী পারভীন ইসলাম, কারিতাস ঢাকা অঞ্চলের পরিচালক জ্যোতি গমেজ প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসময় সংসদ সদস্য ডা. এনামুর রহমান বলেন, মাদক সেবী ও বিক্রেতারা দেশ ও সমাজের শত্রু। বর্তমান সরকার মাদক ব্যবসায়ীদের কঠোর হাতে দমন করছে। তাই মাদক ব্যবসায়ীদের মাদক বিক্রি বন্ধ করে সমাজে সুন্দর ও সুষ্ঠুভাবে ফিরিয়ে আসার আহব্বান জানান।
এদিকে বিক্রি ও সেবন করা থেকে সমাজে ফিরে আসা বেশ কয়েকজন মাদক ব্যক্তিকে কারিতাস এর পক্ষ থেকে নগদ অর্থ সহয়তা প্রদান করা হয়। এছাড়ও মাদক বিরোধী চিত্রাঙ্কাণ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।