মেসির বিদায়ের মঞ্চ তৈরি করতে প্রস্তুত নাইজেরিয়া!

ফুলকি অনলাইন: নাইজেরিয়াকে হারাতে না পারলে লিওনেল মেসির জন্য গ্রুপ পর্বের শেষ ম্যাচটি হবে এই আসরের শেষ ম্যাচ, হতে পারে বিশ্বকাপেও শেষ ম্যাচ। নাইজেরিয়ার ডিফেন্ডার ব্রায়ান আইডোয়ুও পরিষ্কার জানিয়ে দিয়েছেন, সেন্ত পিতার্সবুর্গে মেসির জন্য বিদায়ী মঞ্চ তৈরিতে প্রস্তুত তারা।

আগামী মঙ্গলবার সেন্ত পিতার্সবুর্গে বাংলাদেশ সময় রাত ১২টায় ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। গ্রুপ পেরিয়ে নকআউট পর্বে যেতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জিততেই হবে আর্জেন্টিনাকে। সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকেও।

আগের দিন সংবাদ সম্মেলনে আইডোয়ু মেসির সঙ্গে জার্সি বদলের ইচ্ছা জানালেও বিশ্বকাপ মেসির ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলা নিয়ে প্রশ্নে তাকে বিশ্বকাপ থেকে বিদায় করে দেওয়ার লক্ষ্যের কথা বলেন।

“এটা তার বিশ্বকাপের শেষ ম্যাচ করে দেওয়াই হবে আমাদের প্রধান লক্ষ্য। আমরা মেসিকে  খেলতে দেখতে ভালোবাসি। কিন্তু সে আমাদের বিপক্ষে খেলবে। তাই আমাদের সামনে একটাই পথ।”

“অবশ্যই তার সঙ্গে জার্সি বদল করতে আমার ভালো লাগবে। আর্জেন্টিনা দলে আরও অনেক খেলোয়াড় আছে যাদের সঙ্গে জার্সি বদল করতে ভালো লাগবে আমার।”

আইডোয়ুর হুঙ্কার মেসিকে ভালো খেলার জন্য বাড়তি অনুপ্রাণিত করতে পারে বলে মনে করেন না গেরনট রোয়া। নিজেদের খেলার প্রতিই গুরুত্ব দিচ্ছেন নাইজেরিয়ার কোচ।

“না, আমি ওটা নিয়ে ভাবিনি। আমরা আমাদের খেলায় দৃষ্টি দিচ্ছি।”

সবাই মেসিকে ভালোবাসে; ব্যক্তিগতভাবে আমি এবং আমার দলের সবাই তাকে ভালোবাসি। কিন্তু এটা তার শেষ বিশ্বকাপ ম্যাচ কি-না সেটা আমাদের বিবেচ্য নয়। নকআউট পর্বে ওঠা বিবেচ্য আমাদের জন্য।”

“আমরা এখানে তাকে খেলতে দেখতে আসিনি। একটা ফল পেতে এসেছি। আমরা পেশাদার এবং আমরা অবশ্যই নাইজেরিয়ার জার্সির মান রক্ষা করব।”

“ফুটবলে কোনো দয়া-মায়া নেই। এমনকি যদি আপনি খেলোয়াড়টিকে পছন্দ করেন, তাহলেও আপনি তাকে অবশ্যই কোনো উপহার দিবেন না। সে (মেসি) আইসল্যান্ডের বিপক্ষে ভালো করেছিল কিন্তু ওই পেনাল্টি নিয়ে সে দুর্ভাগা, খুবই দুর্ভাগা ছিল। আমি মনে করি, তার ফিটনেস ভালো আছে এবং তাকে নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে।”