সড়ক দুর্ঘটনায় ৬ জেলায় ৯ জন নিহত

ফুলকি ডেস্ক : ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার দুপুর পর্যন্ত চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, নওগাঁ, বগুড়া ও চাঁপাইনবাবগঞ্জে এসব দুর্ঘটনা ঘটেছে। চট্টগ্রামের দুর্ঘটনায় আহত হয়েছেন সাত জন।

প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম:

চট্টগ্রাম-কক্সবাজার সড়কের সাতকানিয়া এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ দুইজন নিহত হয়েছেন। শনিবার (৯ জুন) সকাল সাড়ে ৭টার দিকে ওই উপজেলার কেরানিহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। একই ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. জসিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত দুইজনের একজনের পরিচয় পাওয়া যায়নি। অজ্ঞাত ওই নারীর বয়স আনুমানিক (২৮) বছর। নিহত অপর ব্যক্তির নাম আব্দুর রাজ্জাক (৩৫)।

জসিম উদ্দিন বলেন, ‘কক্সবাজারগামী সেন্টমার্টিন পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি হাসাস মাইক্রোবাসের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলে এক নারীসহ দুইজন মারা যান। আহতাবস্থায় আরও সাতজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।’

আহতরা হলেন- ইসমাইল (৪২), বিল্লাল (৩৩), রাফি মির্জা (৩০), অরুণ দাশ (২৮), আকরাম (২৫), শামসুল আলম (৩৫) ও টিপু (২৮)। তাদেরকে স্থানীয় আশ শেফা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ মহানগরীর সিদ্ধিরগঞ্জে দ্রুতগামী একটি ট্রাক একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে চালকসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- অটো চালক মনির হোসেন (৩০) ও যাত্রী মাহবুব আলম (২৯)।শনিবার ভোররাত সাড়ে ৩টায় গোদনাইল ২নং ঢাকেশ্বরী বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার মিয়া জানান, শনিবার ভোররাত সাড়ে ৩টার দিকে ২নং ঢাকেশ্বরী বাসস্ট্যান্ড এলাকায় নারায়ণগঞ্জে আদমজী ইপিজেড-ডেমরা সড়কে  ব্যাটারিচালিত একটি অটো রিকশাকে একটি ট্রাক ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই অটোচালক এবং অটোতে থাকা এক যাত্রী নিহত হন। অটোটি শিমরাইল মোড় থেকে গোদনাইলের দিকে যাচ্ছিলো। নিহত অটোচালক মনির হোসেন নরসিংদীর মনোহরদি হরিনারায়ণপুর এলাকার রতন মিয়ার ছেলে ও যাত্রী মাহবুব আলম শরীয়তপুর জেলার ডামুড্যা বুরুয়া গ্রামের চাঁন মিয়া মৃধার ছেলে।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নাসির আহম্মেদ জানান, নিহত মাহবুব আলম গোদনাইল ভূঁইয়াপাড়া এলাকায় একটি গার্মেন্টেসের মেশিন অপারেটর হিসেবে কাজ করতেন। শনিবার ভোররাতে মাহবুব আলম ঢাকায় ব্যক্তিগত কাজ শেষে শিমরাইল মোড় থেকে অটোরিকশায় করে গোদনাইলের সৈয়দপাড়ার ভাড়া বাসায় ফিরছিলেন। অটোরিকশাটি ২নং ঢাকেশ্বরী এলাকায় পৌঁছালে পেছন দিক থেকে বেপরোয়া গতিতে ছুটে আসা একটি ট্রাক তাদের চাপা দিয়ে চলে যায়। এতে করে ঘটনাস্থলেই দুজন নিহত হন। এ ঘটনায় ঘাতক ট্রাকটি আটক করা যায়নি।

হবিগঞ্জ:

হবিগঞ্জের বাহুবলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী সুজিত বশাক (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত সুজিত বশাক শায়েস্তাগঞ্জের গঙ্গানগর গ্রামের মৃত সুবোধ বশাকের ছেলে। শনিবার (৯ জুন) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার মিরপুর নতুন বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মোটরসাইকেলে করে শ্রীমঙ্গল থেকে মিরপুর আসছিলেন সুজিত। রাস্তায় নতুন বাজার এলাকায় আসলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ-ভ্যানের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন সুজিত।

তিনি আরও জানান, সুজিত বশাকের মরদেহ প্রথমে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় আনা হয়। পর ময়নাতদন্তের জন্য লঅশ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নওগাঁ:

নওগাঁর মহাদেবপুরে দুই ট্রাকের চাপায় শামসুল আলম (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার (৯ জুন) সকালে এই দুর্ঘটনা ঘটে। নিহত শামসুল আলম উপজেলার ভীমপুর গ্রামের মৃত ওসমান আলীর ছেলে ।

মহাদেবপুর থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা, তদন্ত (ওসি) আব্দুল মালেক জানান, শনিবার সকালে উপজেলা সদরের বুলবুল সিনেমা হলের কাছের সড়কে মহাদেবপুর থেকে নওগাঁগামী একটি ট্রাকের সঙ্গে ওপরদিক থেকে আসা আরেকটি ধান বোঝাই ট্রাকের সংঘর্ষ বাধে। এ সময় মোটরসাইকেল নিয়ে পাশ দিয়ে পার হতে গেলে ধানের বস্তার চাপায় পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় শামসুলের। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে। এবং ট্রাক দুটিকে জব্দ করে থানা হেফাজতে নেয়।

বগুড়া:

বগুড়ার গাবতলীতে মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আবদুল জোব্বার (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার (৯ জুন) সকালে উপজেলার চকবোচাই এলাকায় বগুড়া-গাবতলী সড়কে এ দুর্ঘটনা ঘটে। এসময় আরও চারজন আহত হয়েছেন। আহতরা হলেন- নিহত জোব্বারের স্ত্রী নুরুন্নাহার, ছেলে নাহিদ, যাত্রী রিতা ও সিএনজি চালক।

গাবতলী থানার ওসি খায়রুল বাশার ও ছিলিমপুর ফাঁড়ির ইনচার্জ এসআই আবদুল আজিজ মন্ডল এসব তথ্য জানিয়েছেন।

পুলিশ জানায়, গাবতলী ছেড়ে আসা বগুড়াগামী যাত্রীবোঝাই একটি সিএনজি অটোরিকশা শনিবার সকাল ৬টার দিকে চকবোচাই এলাকায় পৌঁছে। এসময় বগুড়া থেকে ছেড়ে আসা গাবতলীগামী মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থেকে ধাক্কা দেয়।

চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ দুইজন নিহত হয়েছে। শনিবার (৯ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের কানসাট পুকুরিয়া এলাকায় ও বিনোদপুর ইউনিয়নের সুজাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।পুলিশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

শিবগঞ্জ থানার ওসি মাহতাব আলী জানান, কানসাট পুকুরিয়া বাজার এলাকায় শিবগঞ্জগামী একটি মোটরসাইকেল ও সোনামসজিদগামী একটি কার্ভাডভ্যান অজ্ঞাত একনারী পথচারীকে ধাক্কা দেয় । এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।