মাদক সম্রাট বদিকে কেন সম্মাননা দিলেন সৌদি সরকার?

ফুলকি ডেস্ক: সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদিকে মুসলমানদের পবিত্রতম স্থান আল্লাহর ঘর পবিত্র কাবা শরীফের গিলাফ দিয়ে সম্মাননা প্রদান করা হয়েছে। পবিত্র হারাম শরীফের পরিচালনা কমিটির পক্ষ থেকে তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

এমপি বদির ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার সকালে পবিত্র মাসজিদুল হারামের পক্ষ থেকে এমপি বদিকে এই সম্মাননা প্রদান করা হয়।

জানা গেছে, মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ মিলিশিয়াদের হত্যাযজ্ঞের মুখে উখিয়া-টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গা মুসলিমদের মানবিক সহায়তা প্রদান করায় এমপি বদিকে মর্যাদাপূর্ণ এই সম্মাননা দেয়া হয়েছে।

উল্লেখ্য, প্রতি বছর হজের সময় পবিত্র কাবা শরীফের গিলাফ পাল্টানো হয়। নতুন গিলাফ পরানোর সময় পুরনো গিলাফটি সরিয়ে ফেলা হয়। এই পুরনো গিলাফ কেটে মুসলমানদের কল্যাণে অবদান রেখেছেন এমন ব্যক্তিদের সম্মাননা দেয়া হয়।

দেশব্যাপী মাদকবিরোধী অভিযান ঘিরে আলোচনার কেন্দ্রে সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদি। মাদকবিরোধী অভিযানের মাঝেই ওমরা পালনে সৌদি আরবে যান তিনি। অনেকেই বলছেন, অভিযান থেকে বাঁচতেই বদি সপরিবারে দেশ ছেড়েছেন।