ইয়াবাসহ আটক ‘আন্ডারগ্রাউন্ড’ ক্রাইম রিপোর্টার

কক্সবাজার সংবাদদাতা : কক্সবাজার থেকে ফেরার পথে ইয়াবা নিয়ে চট্টগ্রামে গ্রেফতার হলেন কথিত ক্রাইম রিপোর্টার মো. ইয়াছিন মোল্লা (৪৫)। তিনি ‘শিখরের সন্ধানে’ নামে ঢাকা থেকে প্রকাশিত একটি সাপ্তাহিক পত্রিকার ক্রাইম রিপোর্টার বলে পরিচয় দিয়েছেন। গতকাল সোমবার বেলা সাড়ে দশটার দিকে নগরের দামপাড়া বাস কাউন্টার থেকে তাকে গ্রেফতার করা হয়। ইয়াছিন মোল্লা ব্রাহ্মণবাড়ীয়া থানার পাইকপাড়ার মৃত জয়নাল হোসেন মোল্লার ছেলে। বর্তমানে তিনি ঢাকার যাত্রাবাড়ির চন্দ্রপাড়া ৩নং গলির কোনাপাড়া বাঁশেরপোল এলাকায় থাকেন। চট্টগ্রাম নগর গোয়েন্দা (ডিবি) বিভাগের (বন্দর) সহকারী পুলিশ কমিশনার (এসি) আসিফ মহিউদ্দীন এ তথ্য জানান। তিনি গ্রেফতার ইয়াছিন মোল্লার প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে জানান, ঢাকা থেকে সুদূর কক্সবাজার যান ইয়াছিন মোল্লা। ফেরার পথে তিনি ২ হাজার ইয়াবা ট্যাবলেট নিয়ে ঢাকায় ফিরছিলেন।

তিনি বলেন, সোর্সের মাধ্যমে জানতে পারি বেশ কিছু ইয়াবা নিয়ে নগরের খুলশী থানার দামপাড়ায় স্টার লাইন নামক বাস কাউন্টারের সামনে ইয়াছিন মোল্লা অবস্থান করছেন। আমরা সাথে সাথে অভিযান চালাই। তথ্যমতে ঠিকই স্টার লাইন বাস কাউন্টারের সামনে তাকে ঢাকার বাসের জন্য অপেক্ষা করতে পাওয়া যায়। পরে তার দেহ তল্লাশি করে পাওয়া যায় ২ হাজার ইয়াবা।

এছাড়াও তার কাছ থেকে একটি কালো ব্যাগে ক্যানন অটোবাই জেইটি ক্যামেরা, শিখরের সন্ধানে পত্রিকার একটি আইডি কার্ড, দুইটি ডাইরি ও একটি কলম এবং স্পাই ক্যামেরা জব্দ করা হয়েছে। তিনি আরো বলেন, গোয়েন্দা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াছিন মোল্লা জানায়, ইয়াবা ট্যাবলেটগুলো কক্সবাজারের টেকনাফ থেকে কম দামে কিনেছেন ঢাকার বাজারে বেশি দামে বিক্রির জন্য।

এছাড়াও তিনি কক্সবাজার ও টেকনাফের মাদক কারবারিদের কাছ থেকে নিয়মিত মাসোহারা নিতে ছুটে যান বলেও স্বীকার করেছেন। এসি আসিফ মহিউদ্দীন আরো জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯ (১) টেবিল এর ৯ (খ) ধারায় নগরের খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে।