১৫ ও ১৬ জুনে মিলছে বাসের পর্যাপ্ত টিকিট

স্টাফ রিপোর্টার : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরে ফেরা মানুষদের জন্য আগাম টিকিট বিক্রি শুরু হলেও শেষ ১৪ জুনের টিকিট। তবে বাস কাউন্টার কর্তৃপক্ষ জানিয়েছেন, সব রুটেই ১৫ ও ১৬ জুনের টিকিট রয়েছে পর্যাপ্ত।

এদিকে পর্যাপ্ত যাত্রী না থাকায়, বাস কাউন্টারগুলোতে ভিড় নেই বললেই চলে। ঈদুল ফিতর উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় বুধবার (৩০ মে) সকাল থেকেই। এবার ৩০ রমজান ধরে ১৭ জুন ঈদ হবার কথা। এ হিসেবে, এবার ১৪ জুনের টিকিটই ছিল অধিকাংশের টার্গেট।

বাস কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি চাকরিজীবী কিংবা বেসরকারি অধিকাংশের টার্গেট একই দিন হওয়ায় বুধবার দুপুরেই শেষ হয় ১৪ জুনের টিকিট। তবে এসআর, নাবিল, ন্যাশনাল ও দেশ ট্রাভেলসের মতো প্রতিষ্ঠানগুলো অনলাইনে টিকিট বিক্রি করায় কাউন্টারে কোনো চাপ নেই।

শুক্রবার সকালে গাবতলীতে সরেজমিনে বাস কাউন্টার ঘুরে দেখা যায়, ভিড় নেই। যারা ১৪ জুনের টিকিট পাননি, তাদের অনেকেই খোঁজ নিচ্ছেন-কেউ টিকিট ফেরত দিয়েছে কি না। ১৪ জুনের টিকিট না পেলে অগত্যা ১৫ জুনের টিকিট কিনছেন তারা। গাবতলী হানিফ এন্টারপ্রাইজ কাউন্টারে গিয়ে যায় নিয়মিত যাত্রীদের ভিড়।

ঠাকুরগাঁও জেলার যাত্রী সালাহউদ্দিন বলছেন, ঈদ যাত্রায় পরিবার নিয়ে ঢাকা থেকে বাড়ি ফেরা অনেক ভোগান্তির। ভোগান্তি কমাতেই স্ত্রী-সন্তানদের আগে বাড়ি পাঠাচ্ছি। ঈদের আগের দিন ১৫ জুন রাতে বাড়ি ফিরবেন তিনি।

গাবতলী হানিফ এন্টারপ্রাইজ কাউন্টারের সহকারী ম্যানেজার সফিকুল ইসলাম বাবু জানান, ১৫ ও ১৬ জুনের সব রুটের টিকিট মিলছে। ৩০ রোজায় ঈদ হবে ১৭ জুন। ১৪ জুনের সকল রুটের টিকিট শেষ। ১৩ জুনের কিছু টিকিট আছে।

নাবিল পরিবহনের গাবতলী কাউন্টার ম্যানেজার আবু সাঈদ সুইট বলেন, ‘এবারও ভোগান্তি কমাতে সহজ ডটকমের মাধ্যমে অনলাইনে নাবিলের টিকিট বিক্রি চলছে। এবার ১২, ১৩, ১৪ জুনের টিকিট বিক্রির জন্য অনলাইনে ছাড়া হয়েছে। ১৫ ও ১৬ জুনের টিকিট মিলছে।’