নাকে তেল দিয়ে ঘুমায় বিআরটিএ!

স্টাফ রিপোর্টার: রাজধানীতে ফিটনেসবিহীন যান  চলাচলের জন্য বিআরটিএ ও পুলিশের গাফিলতিকে দায়ী করেছেন ওবায়দুল কাদের। মন্ত্রী বলেন, “এগুলোর দায়িত্ব ছিল বিআরটিএ-এর, তারা এ ব্যাপারে কেন নাকে তেল দিয়ে ঘুমিয়েছে… এটা তো একটা বিপদজনক বিষয়।”

শুক্রবার সকালে যাত্রাবাড়ীর মাতুয়াইলে ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে বিআরটিএ-এর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম দেখতে গিয়ে বিআরটিএ ও পুলিশের উপর এভাবেই ক্ষোভ ঝাড়েন মন্ত্রী।

এই অভিযানে ওই এলাকার চারটি গ্যারেজে ১৪টি গাড়ির কাগজপত্র পরীক্ষা করে ফিটনেস না থাকায় দুটি গাড়ি ডাম্পিংয়ে পাঠানো হয়। গ্যারেজের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় গ্যারেজ মালিকদের ৮০ হাজার টাকা এবং একটি গাড়ির মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

পরে ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন “আমি আপনাদেরকে বলেছি, রাস্তার জন্য এবার (ঈদে) যানজট হওয়ার কোনো কারণ নেই। বাংলাদেশের কোথাও রাস্তার জন্য যানজট হবে না, কিন্তু এই ফিটনেসবিহীন গাড়িগুলো জানজটের সৃষ্টি করতে পারে- সেটাই হলো কারণ।”

এসময় যেসব গ্যারেজে ফিটনেসবিহীন গাড়িতে রঙ করে আবার রাস্তায় নামানো হচ্ছে, সেসব গ্যারেজে এই অভিযান চলবে বলে জানান মন্ত্রী।