মাদক ব্যবসায়ীকে পালাতে সহযোগিতার অভিযোগে ওসি প্রত্যাহার

চুয়াডাঙ্গা সংবাদদাতা : চুয়াডাঙ্গায় মাদকবিরোধী অভিযান চলাকালে মাদক মামলার এক আসামিকে পালিয়ে যেতে  সহযোগিতা করার অভিযোগে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার (২৮ মে) রাতে তাকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। একই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামকে। কমিটির অন্য দুই সদস্য হলো- সহকারী পুলিশ সুপার (হেড কোয়ার্টার) আহসান হাবীব ও জেলা পুলিশের বিশেষ শাখার ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোহাম্মদ।

পুলিশ সূত্রে জানা যায়,সারাদেশের মতো চুয়াডাঙ্গা জেলাতেও মাদকবিরোধী অভিযান চলছে। অভিযান চলাকালে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার না করে পালিয়ে যেতে সহযোগিতা করার অভিযোগ উঠেছে দামুড়হুদা মডেল থানার ওসির বিরুদ্ধে। বিষয়টি নিয়ে গত কয়েকদিনে তুমুল সমালোচনা শুরু হয়। এরই প্রেক্ষিতে সোমবার দিবাগত রাতে দিকে পুলিশ সুপারের নির্দেশে ওসি আকরাম হোসেনকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে নেওয়া হয়। চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান জানান, মাদক ব্যবসায়ীকে পালিয়ে যেতে সহযোগিতা করার অভিযোগে দামুড়হুদা থানার ওসিকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পরই প্রকৃত ঘটনা জানা যাবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।