ঢাকা-আরিচা মহাসড়কে ঝুঁকিপূর্ণ মরাগাছ জীবননাশের কারন হতে পারে

ধামরাই প্রতিনিধি : ঢাকা-আরিচা মহাসড়কের দু’পাশে ধামরাইয়ের সীমানার মধ্যে প্রায় অর্ধশত গাছ মরে গেছে। সংশ্লিষ্ট দপ্তরের অবহেলায় গাছগুলো অপসারন করা হচ্ছে না বলে অনেকে মনে করছেন। বাকলাবিহীন মরা গাছগুলো দাঁড়িয়ে আছে মহাসড়কের দু’পাশে। ঝড়-বৃষ্টির এ মৌসুমে যেকোন মুহুর্তে গাছগুলো মহাসড়কের ওপর পড়ে গিয়ে মানুষের জীবননাশের কারন হতে পারে,যানবাহন চলাচলে বিঘœ ঘটবে ও যাত্রীসাধারনের দুর্ভোগের কারন হবে।


সরেজমিনে গিয়ে দেখা যায়,ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে জয়পুরা থেকে বারবাড়িয়া পর্যন্ত প্রায় অর্ধশত গাছ মরে গেছে। কোনকোন গাছের ঢাল ভেঙ্গে গেছে। মহাসড়কের পাশে যেখানে ইটভাটা রয়েছে সেখানেই বেশী গাছ মরে গেছে। জরুরীভিত্তিতে গাছগুলো অপসারন করা না হলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা রয়েছে।
উপজেলার দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি ও আফাজ উদ্দিন স্কুল ও কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন বলেন,সংশ্লিষ্ট দপ্তরের অবহেলায় মানুষের প্রাণনাশের আশঙ্কা রয়েছে। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নয়ারহাট কার্যালয়ের উপ-বিভাগীয় প্রকৌশলী আতিকুল্লাহ ভ্ইুয়া বলেন,মরা গাছগুলো অপসারনে আপাতত কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি তবে চেষ্টা করা হবে।