রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে প্রিয়াংকা চোপড়া

স্টাফ রিপোর্টার : বিশ্ব বিবেক নাড়িয়ে দিয়েছে রোহিঙ্গাদের উপর মিয়ানমার সরকারের করুণ নির্যাতনের ঘটনা। অনেক দেশ রাষ্ট্রীয়ভাবেই এই ঘটনায় মিয়ানমারের প্রতি তীব্র নিন্দা জানিয়েছে। অনেক বিশ্বখ্যাত তারকারাও প্রকাশ করেছেন ক্ষোভ।

অনেকে স্বশরীরে হাজির হয়েছেন বাংলাদেশসহ বিভিন্ন দেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের শিবিরে। সেই ধারাবাহিকতায় রোববার দিবাগত রাত শেষে বাংলাদেশে পা রাখেন বলিউড তারকা প্রিয়াংকা চোপড়া। উদ্দেশ্য মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের দেখতে যাওয়ো। জানা গেল, আজ সোমবার (২১ মে) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে বিমানে কক্সবাজারের উদ্দেশে রওনা করেন তিনি। এর আগে ভোরে যুক্তরাজ্য থেকে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় এসে একটি অভিজাত হোটেলে অবস্থান করেন প্রিয়াংকা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের অফিসিয়াল অ্যাকাউন্টে এ কথা জানান তিনি।

কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ কর্মকর্তা (ডিআইও) প্রভাস চন্দ্র ধর জানান, ‘আজ দুপুর ১টা ৩০ মিনিটে কক্সবাজার পৌঁছান প্রিয়াংকা চোপড়া। সেখান থেকে রয়েল টিউলিপ হোটেলে উঠেছেন তিনি। আজ বিকেল ৪টায় টেকনাফের শাপলাপুর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় ল্যাদা ও দুপুর ১২টায় উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। পরিদর্শন শেষে মঙ্গলবারই একটি ফ্লাইটে ভারতে ফিরে যাবেন। ৩৫ বছর বয়সী প্রিয়াংকা জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের গুডভিল অ্যাম্বাসাডর। সেই পরিচয় নিয়েই ইউনিসেফ বাংলাদেশের আমন্ত্রণে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে এসেছেন তিনি। এর আগে তিনি সিরিয়ায় যুদ্ধে আক্রান্ত শিশুদের পাশে দাঁড়িয়ে ছিলেন।