ছয় জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮

ফুলকি ডেস্ক : দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানে ৫ জেলায় ‘বন্দুকযুদ্ধ’ ৮ জন নিহত হয়েছে। রোববার রাত থেকে সোমবার ভোরের মধ্যে এসব ঘটনা ঘটে। এরমধ্যে যশোরে তিন এবং চুয়াডাঙ্গা, নরসিংদী, টাঙ্গাইল ঝিনাইদহ, রাজশাহীতে একজন করে নিহত হয়েছেন। নিহতরা সবাই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠে রোববার রাত পৌনে ১ টার সময় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জনাব আলী নামের এক যুবক নিহত হয়েছেন।

জীবননগর থানা ওসি মো. মাহমুদ রহমান জানান, জীবননগর থানার পুলিশ সদস্যরা নিয়মিত টহল হিসেবে রোববার রাত পৌনে ১ টার সময় উপজেলার উথলী মোল্লাবাড়ি-সন্যাসীতলা সড়কে টহল দিচ্ছিলেন। পুলিশের জিপগাড়ী সন্যাসীতলা মাঠের কাছে পৌঁছলে তারা দেখতে পান ১০/১২ জনের একটি চেরাকারবারী দল মাথায় করে চোরাচালানিপণ্য নিয়ে সন্যাসীতলা রাস্তা পার হচ্ছে। এসময় পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা পুলিশকে লক্ষ করে ৫/৭ রাউন্ড গুলি বর্ষণ করে। এক পর্যায়ে পুলিশ আত্মরক্ষাতে চোরাচালানি দলকে লক্ষ করে পাল্টা গুলি চালায়। এসময় উভয় পক্ষের মধ্যে অন্তত ১০/১২ রাউন্ড গুলি বিনিময় হয়। এসময় চোরাচালানি দল পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে মৃত অবস্থায় উদ্ধার করেন। পরে গ্রামবাসী এসে মাদক ব্যবসায়ী জনাবের লাশ সনাক্ত করেন। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি সর্টগান, দু’টি কার্তুজ, ৩টি রামদা এবং ১ বস্তা ফেন্সিডিল উদ্ধার করেন। বন্দুকযুদ্ধে নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগর থানাসহ অন্যান্য থানায় এক ডজন মামলা রয়েছে বলে জানান তিনি।

নরসিংদী

রোববার রাত সাড়ে ১১টার দিকে জেলার ঘোড়াশাল পৌরসভার পলাশ থানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমান আলী (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

র‌্যাব জানায়, রাতে ইমান আলী ও তার সহযোগীরা মাদকের একটি বড় চালান নিয়ে যাচ্ছিলেন বলে খবর পেয়ে সেখানে র‌্যাব-১১ এর একটি দল অভিযান চালায়। এসময় টের পেয়ে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালালে তারা পিছু হটে যায়। পরে ঘটনাস্থল থেকে ইমান আলীর মরদেহ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে থানায় ছয়টি মামলা রয়েছে।

টাঙ্গাইল

রোববার রাত সাড়ে ১২টার দিকে টাঙ্গাইলের ঘাটাইলে মাদকবিরোধী অভিযানকালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল কালাম আজাদ নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ১৫০০ পিস ইয়াবা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

ঝিনাইদহ

ঝিনাইদহ র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত অধিনায়ক এএসপি গোলাম মোর্শেদ জানান, রোববার দিবাগত রাত ১.৩০টার সময় র‌্যাব-৬ এর একটি টহল দল কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মাঠে চেকপোষ্ট বসিয়ে টহলে ছিলো। এ সময় মাদকের চালান নিয়ে ছব্দুল মন্ডল ও তার সহযোগীরা মটরসাইকেল নিয়ে যাচ্ছিল। র‌্যাব সদস্যরা এ সময় তাদের চ্যালেঞ্জ করলে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাব ও পাল্টা গুলি ছোড়ে। উভয় পক্ষের মধ্যে গোলাগুলিতে ছব্দুল মন্ডল নিহত হন। বাকি ব্যবসায়ীরা পালিয়ে যায়। এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশী নাইন এমএম পিস্তল, দুই রাউন্ড গুলি, ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা ও একটি হেলমেট উদ্ধার করে।

কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান বলেন, বন্দুকযুদ্ধে নিহতের লাশ কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। তিনি আরো জানান, সোমবার (আজ) সকালে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

রাজশাহী

রাজশাহীর বেলপুকুর থানাধীন ছোট জামিরা এলাকায় গভীর রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক বিক্রেতা লিয়াকত নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

যশোর

সোমবার ভোরের দিকে উপজেলার তরফ নওয়াপাড়া ও খোলাডাঙ্গা এলাকায় মাদক বিক্রেতাদের নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। খবর পেয়ে পৃথক ঘটনাস্থল থেকে নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে রেখেছে পুলিশ। দু’টি ঘটনাস্থল থেকেই অস্ত্র, গুলি, ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।