মোশাররফ করিম ও আ খ ম হাসান যখন তৃণমূল কর্মী

ফুলকি ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় দুই অভিনেতা মোশাররফ করিম ও আ খ ম হাসানকে তৃণমূল কর্মী সাজিয়ে ফেসবুকে স্টাটাস দিয়েছে কৌশিক দত্ত নামের এক ভারতীয় নাগরিক। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়েছে। যা ইতোমধ্যে তোলপাড় ফেলেছে নেট দুনিয়ায়।

ফেসবুকে ওই ছবি পোস্ট করে কৌশিক দত্ত লিখেছেন, “তৃণমূলের দুই সৎ ও নির্ভীক কর্মীকে গাছে বেঁধে পেটাল বিজেপির দুষ্কৃতীরা, তাঁদের অপরাধ একটাই তাঁরা তৃণমূল করে…। ছবিটা শেয়ার করে সবার কাছে পৌঁছে দিন, আর এদের দ্রুত আরোগ্য কামনা করুন।”

খোঁজ নিয়ে জানা গেছে, কৌশিক দত্ত যে ছবিটি ব্যবহার করেছেন সেটি শাহ মোহাম্মদ সংগ্রাম পরিচালিত ‘তখনো সূর্য ডোবেনি’ নাটকের একটি দৃশ্য। নাটকের একটি দৃশ্যে মোশাররফ করিম ও আ খ ম হাসানকে একটি গাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে নির্যাতন করা হয়। আর কৌশিক দত্ত সেই ছবি ফেসবুকে পোস্ট দিয়ে তৃণমূল কর্মী দাবি করেছেন। গত ১৬ মে বিকালে চাঞ্চল্যকর এই পোস্টটি দেওয়ার পর দ্রুত তা ভাইরাল হয়ে যায়। ইতোমধ্যে ছবিটি ৮১৭ জন শেয়ার এবং ৭ শতাধিক মানুষ তাতে মন্তব্য করেছেন। সেখানে মোশাররফ করিম এবং আ খ ম হাসানকে যারা চেনেন তারা ওই পোস্টের কঠোর সমালোচনা করেছেন।

ফেসবুকের ওয়াল থেকে জানা গেছে, কৌশিক দত্ত পশ্চিমবঙ্গের নদীয় জেলার নবদ্বীপের বাসিন্দা। তার ওয়াল দেখে পরিষ্কার বোঝা যায় তিনি একজন কট্টর তৃণমূল সমর্থক এবং বিজেপিবিরোধী। 

মজার বিষয় হলো তিনি এই পোস্টটি যখন করেছেন তখন পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণের পর ফলাফল গণনা শুরু হবে। রাজনৈতিক কারণেই বিশেষ করে কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির ওপর দোষ চাপাতেই কৌশিক দত্ত এমন পোস্ট করেন বলে ধারণা করা হচ্ছে।