বেগম জিয়াকে ইফতার না দিয়েই ফিরলেন ঢাকা জেলা বিএনপি’র নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার : রমজানের প্রথম দিনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য জেল গেইটে ইফতার সামগ্রী নিয়ে দেখা করতে গিয়েছিলেন ঢাকা জেলা বিএনপি’র নেতৃবৃন্দ। কিন্তু পুলিশি বাঁধায় ইফতার সামগ্রী না দিয়েই ফিরে এসেছেন তারা। শুক্রবার বিকেলে জেলা বিএনপির সভাপতি সাভার এলাকার সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিনের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা এ ইফতার সামগ্রী নিয়ে যান। নেতৃবৃন্দ পুরাতন ঢাকার নাজিম উদ্দিন রোডের জেল গেইটের ফটকে গেলে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা তাদের বাধা প্রদান করেন। একই সাথে পুলিশ সদস্যরা বেগম জিয়াকে ইফতার সামগ্রী পৌঁছে দিতে অপারগতা প্রকাশ করেন।

এসময় ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, ‘পবিত্র রমজান মাসে নেত্রীকে আমরা ইফতার সামগ্রী দিতে পারবো এ ভেবে অনেক আশা করে এসেছিলাম। কিন্তু এগুলো দিতে না পেরে আমরা অনেক দু:খ ভারাক্রান্ত মনে ফেরত যাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘এ সরকার অবৈধ। এ সরকারের পক্ষ থেকে বেগম জিয়ার সাথে অমানবিক আচরণ করা হচ্ছে।’ সেই সাথে অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন তিনি। দলীয় নেতৃবৃন্দ এ সময় বেগম জিয়ার রোগ মুক্তি কামনা করে দোয়া মোনাজাত করেন।

এ সময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউল কবির পল, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল আহসান রাশেদ, জেলা যুবদল সভাপতি নাজিম উদ্দিন ভিপিসহ দলীয় নেতৃবৃন্দ।

অপরদিকে জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদের নেতৃত্বে প্রায় একই সময় মহিলা দলের নেতৃবৃন্দ বেগম জিয়ার সাথে ইফতার সামগ্রী নিয়ে দেখা করতে যান। পুলিশ তাদেরকেও ফিরিয়ে দেন।