সাভারে এইচআইভি ও এইডস বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত 

স্টাফ রিপোর্টার : সাভারে ভাইরাস জনিত ঘাতক ব্যাধি এইচআইভি ও এইডস প্রতিরোধের জন্য সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার দুপুরে বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি’র পার্টনার সুস্থ্য জীবন সংস্থার আয়োজনে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


এসময় মতবিনিময় সভায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার মো: জাহিদুর রহমানের সাভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমজাদুল হক। সুস্থ্য জীবন সংস্থার ম্যানেজার ওয়াসির আহমেদ চৌধুরীর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, সাভার প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ফুলকি’র সম্পাদক মোঃ নাজমুস সাকিব প্রমুখ।
আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা বলেন, এইচআইভি এইডস বর্তমানে আমাদের সমাজে অন্যতম একটি ভাইরাসজনিত ঘাতক ব্যাধি হিসেবে চিহ্নিত হয়েছে। অবাধে মেলামেশা, অসতর্কমূলকভাবে রক্ত গ্রহণ, বিভিন্ন ধরনের নেশা আসক্তি থেকে এই রোগ হয়ে থাকে। তাই সমাজে যারা এইচআইভি ও এইডস এর জন্য ঝুঁকিপূর্ণ কার্যক্রম করে থাকে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়াও তাদের নৈতিক চরিত্র ঠিক রাখার পাশাপাশি এইচআইভি ও এইডস ছড়ায় এমন কর্মকান্ড থেতেক বিরত থাকার জন্য ধর্মীয় অনুশাসন মেনে চলার আহব্বান জানান বক্তারা।
অনুষ্ঠানে সাভার উজেলার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, মসজিদের ইমাম, আইনজীবী, স্কুল শিক্ষক, বেসরকারী সংস্থার কর্মকর্তাগণসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।