সাভারে চামড়া শিল্প নগরীতে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ২ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার : সাভারে চামড়া শিল্প নগরীতে কাজ করার সময় বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ২ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তারা হলেন মাহবুবুর রহমান (৫০) ও হাসান আলী (২৪)। একই ঘটনায় মোয়াজ্জেম নামের এক শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার বিকেল তিনটার দিকে হেমায়েতপুরের হরিণধরা চামড়া শিল্প নগরী এলাকায় প্রিন্স লেদার ইন্ডাস্ট্রিজ ট্যানারিতে এ ঘটনা ঘটে।

নিহতদের সহকর্মী আরিফ হোসেন জানান, বেলা ৩টারদিকে ওই ট্যানারিতে কাজ করার ক্যামিকেলের ড্রাম খোলার পরে বিষক্রিয়ায় তিন শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নেওয়ার পথে হাসানের মৃত্যু হয়। পরবর্তীতে মাহবুব ও মোয়াজ্জেমকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মাহবুবকেও মৃত ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় মোয়াজ্জেমের চিকিৎসা চলছে হাসপাতালের নিবীর পরিচর্যা কেন্দ্রে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এদিকে এ ঘটনার পর থেকে মালিকপক্ষ ওই ট্যানারিতে তালা ঝুলিয়ে গা ঢাকা দিয়েছেন।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্য (আইসি) ইন্সপেক্টর গোলাম নবী। তিনি বলেন, আমরা মালিক পক্ষের সাথে কথা বলার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।