সাভারে ২০ শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাশরুমের শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার : সাভারে টেস্ট রিলিফের বিশেষ বরাদ্দ দিয়ে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল শ্রেণীকক্ষের জন্য শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে সাভার উপজেলা পরিষদ মিলনায়তে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের হাতে এসব উপকরণ বিতরণ করেন ঢাকা-১৯ আসন সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। সভার শুরুতে ডা. এনামুর রহমান এমপি ও সাভার উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান সাভার প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি নাজমুস সাকিব ও সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্যকে ফুলের তোড়া উপহার দিয়ে শুভেচ্ছা জানান।
উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা সাভার-এর বাস্তবায়নে আয়োজিত অনুষ্ঠানে সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ রাসেল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির সভাপতি নাজমুস সাকিব এবং সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য।
অনুষ্ঠানের শুরুতেই সংদস সদস্য ডা. এনামুর রহমান তাঁর দায়িত্ব গ্রহণের পর থেকে টেস্ট রিলিফের বিশেষ বরাদ্দ দিয়ে যে সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন তার একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও প্রামাণ্যচিত্র পদর্শন করা হয়। সেখানে উপজেলার রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, স্বাস্থ্য বিভাগ ও বিদ্যুৎ বিভাগাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞানাগারের যন্ত্রপাতি, মাল্টিমিডিয়া ক্লাসরুমের শিক্ষা উপকরণ প্রদান এবং সেসব পরিচালনার জন্য প্রশিক্ষণ কার্যক্রম গ্রহণের বিষয়ে আলোচনা করা হয়।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের হাতে ল্যাপটপ, প্রজেক্টর, সাউন্ড সিস্টেমসহ বিভিন্ন উপকরণ তুলে দেয়া হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ডা. এনামুর রহমান বলেন, আমি জনগণের একজন সেবক। সংসদ সদস্যের দায়িত্ব পাওয়ার পর থেকেই আপনাদের জন্য কাজ করে যাচ্ছি। কতটুকু করতে পেরেছি তার মূল্যায়ন করবেন আপনারা। আমি যেন আপনাদের পাশে থেকে সেবা করে যেতে পারি সেজন্য আগামী নির্বাচনের জন্য আমাকে সমর্থন করবেন। এর আগে সুবিধাভোগী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান সংক্ষিপ্ত বক্তব্যে ডা. এনামুর রহমানের এসব কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে ভবিষ্যতে তা অব্যাহত রাখার অনুরোধ করেন।
আয়োজিত অনুষ্ঠানে ডা. শামিম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ একরামুল হক, সমাজসেবা কর্মকর্তা জিয়াউর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।