রাজশাহীতে ২ জঙ্গিসহ ৯৪ জন গ্রেপ্তার

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যসহ ৯৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত রাজশাহী মহানগর ও জেলা পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এর মধ্যে জেলা পুলিশ ৫১ জনকে এবং মহানগর পুলিশ ৪৩ জনকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃত দুই জেএমবি সদস্য হলেন- পুঠিয়া উপজেলার তাড়াস গ্রামের জালাল উদ্দিন (৫৫) ও তার ছেলে মো. হাবিব (৩০)। জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। তারা পুলিশের তালিকাভুক্ত জেএমবি সদস্য।
জেলার চারঘাট থানা পুলিশ জামায়াতে ইসলামীর কর্মী শাহীন কামাল (৪৫) কে গ্রেপ্তার করে। উপজেলার আসগরপুর বাজারে তার বাড়ি।
জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুর রাজ্জাক খান জানান, জেএমবির দুই সদস্য এবং জামায়াতের এক কর্মী ছাড়াও ৪৮ জনকে গ্রেপ্তার করেছে জেলার আট থানা ও ডিবি পুলিশ। এদের বেশিরভাগ গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, আরএমপির ১২ থানা ও ডিবি পুলিশ ৪৩ জনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে অধিকাংশ পরোয়ানাভুক্ত আসামি। কিছু ব্যক্তিকে মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করা হয়েছে। তাদের সবাইকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।